Breaking News

শেষ ওভারে শ্রীলঙ্কাকে হারিয়ে সেমিতে ইংল্যান্ড, বিদায় বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার!

জিতলেই সেমিফাইনাল, এমন ম্যাচে শনিবার শ্রীলঙ্কাকে হারিয়েছে ইংল্যান্ড। তবে ইংলিশদের এমন জয়ে দুখী আরেক দল। ঘরের মাঠের বিশ্বকাপে সেমিফাইনাল খেলা থেকে বঞ্চিত হলো অ্যারন ফিঞ্চের দল।

শ্রীলঙ্কা অবশ্য বাদ পড়েছে বেশ আগেই। সিডনি ক্রিকেট গ্রাউন্ডে আজ শ্রীলঙ্কাকে ৪ উইকেটে হারিয়েছে ইংল্যান্ড। ব্যাট ও বল হাতে দুর্দান্ত পারফর্ম করে ম্যাচসেরা হয়েছেন বেন স্টোকস।

টস জিতে শুরুতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কা। অধিনায়কের সিদ্ধান্তের সম্মান রেখেছেন দুই লঙ্কান ওপেনার পাথুম নিসাঙ্কা ও কুশল মেন্ডিস। ২৪ বলে ৩৯ রানের জুটিতে দলকে ভালো শুরু এনে দেন তারা।

১৪ বলে ১৮ রান করে কুশলের বিদায়ের পর দ্বিতীয় উইকেটে ধনঞ্জয়ার সঙ্গে ৩৩ রানের জুটি গড়েন নিসাঙ্কা। তবে ধনঞ্জয়ার বিদায়ের পরই রানের গতি কমতে থাকে। দুই অঙ্কে পৌঁছার আগেই আশালঙ্কাকে ফেরান স্টোকস।

চতুর্থ উইকেটে বড় সংগ্রহের সম্ভাবনা দেখাচ্ছিলেন নিসাঙ্কা ও ভানুকা রাজাপাকোশে। কিন্তু ৬৭ রানে থাকা নিসাঙ্কা আদিল রশিদের বলে আউট হলে রানের চাকা আরও শ্লথ হয়ে যায়। ১৪১ রানে থামে শ্রীলঙ্কার ইনিংস।

ইংলিশদের হয়ে তিন উইকেট নিয়েছেন মার্ক উড। একটি করে উইকেট পেয়েছেন রশিদ, স্টোকস, ক্রিস ওকস ও স্যাম কারান।মাঝারি লক্ষ্যতাড়ায় ব্যাটিংয়ে নেমে শুরুতেই বাজিমাত করেছে ইংলিশ ওপেনাররা।

জস বাটলার ও অ্যালেক্স হেলসের ৭৫ রানের উদ্বোধনী জুটিটি এসেছে মাত্র ৪৪ বলে। সেখানেই ম্যাচটা প্রায় জিতে গিয়েছিল ইংলিশরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *