Breaking News

মেসির মাত্র ৩৬ মিনিটের খেলেই জোড়া গোল, বড় জয়ে রেকর্ডের আরও কাছে আর্জেন্টিনা

আন্তর্জাতিক প্রীতি ম্যাচে দারুণ এক জয় পেয়েছে আর্জেন্টিনা। যুক্তরাষ্ট্রের নিউজার্সির রেডবুল অ্যারেনায় জ্যামাইকাকে ৩-০ গোলে হারিয়েছেন আলবিসেলেস্তেরা। বদলি নেমে জোড়া গোল করেছেন লিওনেল মেসি।

তবে তাদের পেয়েও প্রথমার্ধে আর্জেন্টিনা বেশ বিবর্ণ ফুটবলই খেলেছে। গোলটা অবশ্য আদায় করে নিয়েছে ঠিকই। ১২ মিনিটে প্রতিপক্ষ বিপদসীমায় লাওতারো মার্টিনেজ বল পায়ে ঢুকে পড়েন, এরপর স্কয়ার করেন সতীর্থ ইউলিয়ান আলভারেজকে।

তার সহজ গোলে এগিয়ে যায় আর্জেন্টিনা। মিনিট পাঁচেক পর সেই আলভারেজ বল বাড়িয়ে দিয়েছিলেন জিওভানি লো চেলসোকে। তবে সে যাত্রায় আর গোল পায়নি আর্জেন্টিনাও। পায়নি প্রথমার্ধেও।

পেতে পেতে অপেক্ষা করতে হয়েছে ৮৬ মিনিট পর্যন্ত। এর আগ পর্যন্ত ঘটে গেছে অনেক কিছুই। মেসি-ডি পলকে আনা হয়েছে মাঠে। এসে বারদুয়েক অনাহুত অতিথির খপ্পরেও পড়তে হয়েছে মেসিকে।

এরপরই পেলেন গোলটা। ৮৬ মিনিটে তিনি বলটা বাড়িয়ে দিয়েছিলেন লো চেলসোকে। তিনি বলটা আয়ত্বে রাখতে পারেননি, পেছন থেকে ট্যাকল করে বলটা কেড়ে নিতে চেয়েছিল জ্যামাইকা রক্ষণ।

তবে তাতে সফল হয়নি দলটি, বলটা আবার গিয়ে পড়ে মেসির পায়ে। সেখান থেকে একটু এগিয়ে বক্সের সামনে রক্ষণের জটলা থেকেই নেন শট, আর তা গিয়ে জড়ায় জালে।

মিনিট দুয়েক পর এবার একই জায়গায় ফ্রি কিক পায় আর্জেন্টিনা। দেয়ালের নিচ দিয়ে মেসি ফ্রি কিকটা নেন, তা-ই গিয়ে জড়ায় জালে। প্রায় এক বছর পর ফ্রি কিকে গোল পান মেসি।

এই জয়ের ফলে আর্জেন্টিনার অপরাজেয় যাত্রা গিয়ে ঠেকল ৩৫ ম্যাচে। বর্তমানে বিশ্বে সবচেয়ে বেশি ম্যাচে অপরাজিত থাকার চলমান রেকর্ড এটিই। তবে বিশ্বরেকর্ড থেকে আরও দুই ম্যাচ পেছনে আছে মেসির দল।

টানা ৩৭ ম্যাচ অপরাজিত থেকে এই রেকর্ডটা গড়েছিল কোচ রবার্তো মানচিনির ইতালি। সেটা ছুঁতে হলে অন্তত বিশ্বকাপের গ্রুপপর্বে অপরাজিত থাকতে হবে মেসিদের।

তবে আলবিসেলেস্তেরা যে অপরাজিত যাত্রাটা গ্রুপপর্বের পর আরও চার ম্যাচে ধরে রাখতে চান, সেটা বলাই বাহুল্য, সেটা হলে যে বিশ্বকাপটাও জেতা হয়ে যায়!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *