Breaking News

কবে ফিরবেন তাসকিন-শরিফুল-নাঈম, জানালেন বিসিবি চিকিৎসক !

সর্বশেষ দক্ষিণ আফ্রিকা সিরিজ থেকে বাংলাদেশ দলে শুরু হয়েছিল চোটাঘাতের প্রকোপ যেটা শেষ হয় শ্রীলংকা সিরিজেও। ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল) এবং ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজেও সেটা অব্যাহত থেকেছে।তবে ওয়েস্ট ইন্ডিজ সিরিজের আগে অবশেষে সুখবর পাওয়া যাচ্ছে।

ডিপিএলে হাতে চোট পেয়ে শ্রীলঙ্কা সিরিজে খেলা হয়নি স্পিনিং অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজের। ওয়েস্ট ইন্ডিজ সিরিজ দিয়ে ফিরছেন তিনি, এরই মধ্যে ক্যারিবীয় দ্বীপপুঞ্জের উদ্দেশে দলের সঙ্গে উড়াল দিয়েছেন তিনি।

বিসিবি চিকিৎসক দেবাশীষ চৌধুরী জানালেন, ‘মিরাজ আঙ্গুলের চোটের পুনর্বাসন প্রক্রিয়ার শেষ পর্যায়ে রয়েছে। আমাদের ফিজিওদের তত্বাবধানে সে ফিজিওথেরাপি, রিহ্যাবিলিটেশন ও স্কিল ট্রেনিং করেছে। আমরা আত্মবিশ্ববাসী যে শুরু থেকেই মিরাজ দলের সঙ্গে পূর্ণ মাত্রায় অনুশীলনে অংশগ্রহন করতে পারবে।

দক্ষিণ আফ্রিকা সিরিজে ওয়ানডেতে দারুণ পারফর্ম করেছেন পেসার তাসকিন আহমেদ। তবে সেই সফরে টেস্টে চোটে পড়ে ছন্দপতন হয়েছে তার। ওয়েস্ট ইন্ডিজ সিরিজ দিয়ে তিনিও ফিরছেন বলে জানালেন বিসিবি চিকিৎসক, ‘তাসকিন পুনর্বাসনের মাঝামাঝি পর্যায়ে মানে দ্বিতীয় পর্বে রয়েছে।

এখন সে ফুল রান আপে ৭০-৮০ ইন্টেনসিটিতে বল করতে পারছে এবং এভাবেই ওর প্রগ্রেশন বাড়তে থাকব। আশা করছি ওয়েস্ট ইন্ডিজে শর্টার ভার্সনে খেলতে ওর কোন অসুবিধা হবে না।’

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টে চোট নিয়ে মাঠ ছেড়েছিলেন পেসার শরিফুল ইসলাম এবং স্পিনার নাঈম হাসান। আগামী সপ্তাহে তারা বাংলাদেশ টাইগার্স ক্যাম্পে ফিরতে পারবে বলে জানিয়েছেন দেবাশীষ, ‘ওর (শরিফুল) ফ্র্যাকচারের ২১ দিন পূর্ণ হবে ৮ কি ৯ তারিখের দিকে, তখনই ওর প্লাস্টার খোলা হবে।

তখন শরিফুল এর্বং নাঈম দুজনকে আমরা টাইগারদের ক্যাম্পে যুক্ত করব যেখানে ওদের ফিজিও থেরাপি, রিহ্যাব ও স্কিল ট্রেনিং একসাথে চলবে। যেহেতু শরিফুলের চোট ননবোলিং হ্যান্ডে আশা করছি ওর বোলিংয়ে কোনো সমস্যা হবে না।

‘নাইমের মধ্যাঙ্গুলে যে চোট তারও ২১ দিন পূর্ণ হবে ৮-৯ তারিখের দিকে। যদিও এখন ফিটনেস ট্রেনিংয়ে কোন নিষেধ নেই, তবে স্কিল ট্রেনিংয়ের জন্য আমরা একটু অপেক্ষা করছি। আশা করছি ১০-১১ তারিখে টাইগারদের ক্যাম্পে শরিফুল ও নাইমকে যুক্ত করতে পারব ওদের রিহ্যাব ও ফিটনেসের জন্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *