Breaking News

ভারতের টেস্ট দলে যায়গা পেলেন জয়সওয়াল, বাদ পড়লেন পূজারা

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে পারফর্ম করতে না পারায় এবার ওয়েস্ট ইন্ডিজ সফরের টেস্ট দল থেকে বাদ পড়লেন চেতেশ্বর পূজারা। ভারতের টেস্ট স্পেশালিস্ট খ্যাত অভিজ্ঞ এই ব্যাটারের ক্যারিয়ার এখানেই শেষ হয়ে গেল বলে মনে করছেন

অনেকে। আজ শুক্রবার ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য টেস্ট আর ওয়ানডে দল ঘোষণা করেছে ভারত। ওয়ানডে দলে ফিরেছেন সঞ্জু স্যামসন। অস্ট্রেলিয়ার কাছে টেস্ট চ্যাম্পিয়নশিপ শিরোপা খোয়ানোর পর দলে পরিবর্তনের ইঙ্গিত দিয়েছিলেন ভারত

অধিনায়ক রোহিত শর্মা। ওয়েস্ট ইন্ডিজ সফরের দলে সেটার প্রভাব দেখা গেল। পূজারার বদলে দলে নেওয়া হয়েছে সর্বশেষ আইপিএলে অসাধারণ ব্যাটিং করা তরুণ ব্যাটার যশস্বী জয়সওয়ালকে। রঞ্জিতে ভাল খেলা রুতুরাজ গায়কোয়াড়ও

সুযোগ পেয়েছেন। মোহাম্মদ শামিকে বিশ্রাম দেওয়া হলেও বাদ পড়েছেন উমেশ যাদব। টেস্ট দলের সহঅধিনায়ক করা হয়েছে আজিঙ্কা রাহানেকে। শামি এবং উমেশের জায়গায় টেস্ট দলে সুযোগ পেয়েছেন নবদীপ সাইনি এবং মুকেশ কুমার।

এছাড়া মোহাম্মদ সিরাজ এবং জয়দেব উনাদকাটও আছেন। উইকেটকিপার হিসেবে নেওয়া হয়েছে শ্রীকর ভরত এবং ঈশান কিশানকে। দুই অভিজ্ঞ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন এবং রবীন্দ্র জাদেজার সঙ্গী হয়েছেন অক্ষর প্যাটেল।

টেস্ট দলে জায়গা না পেলেও ওয়ানডে দলে আছেন সূর্যকুমার যাদব। ওয়ানডের সহ-অধিনায়ক করা হয়েছে হার্দিক পান্ডিয়াকে। উইকেটকিপার হিসেবে সঞ্জু স্যামসনও ফিরেছেন।

ভারতের টেস্ট দল: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমন গিল, বিরাট কোহলি, রুতুরাজ গায়কোয়াড়, যশস্বী জয়সওয়াল, আজিঙ্কা রাহানে (সহ-অধিনায়ক), শ্রীকর ভরত (উইকেটরক্ষক), ঈশান কিশান (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, শার্দূল ঠাকুর, অক্ষর প্যাটেল, মোহাম্মদ সিরাজ, মুকেশ কুমার, জয়দেব উনাদকাট এবং নবদীপ সাইনি।

ভারতের ওয়ানডে দল : রোহিত শর্মা (অধিনায়ক), শুভমন গিল, বিরাট কোহলি, রুতুরাজ গায়কোয়াড়, সূর্যকুমার যাদব, সঞ্জু স্যামসন (উইকেটরক্ষক), ঈশান কিশান (উইকেটরক্ষক), হার্দিক পান্ডিয়া (সহ-অধিনায়ক), রবীন্দ্র জাদেজা, শার্দূল ঠাকুর, অক্ষর প্যাটেল, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, মোহাম্মদ সিরাজ, উমরান মালিক, জয়দেব উনাদকট এবং মুকেশ কুমার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *