Breaking News

যে কারণে কিং কোহলির চেয়ে এগিয়ে ‘লিটন দাস’

সর্বশেষ মঙ্গলবার শ্রীলংকার বিপক্ষে ভারতের গুয়াহাটিতে ওয়ানডে ম্যাচে সেঞ্চুরি করেছেন বিরাট কোহলি (১১৩)। ভারতীয় সাবেক এই অধিনায়ক চোখের পলকে ৭৩টি সেঞ্চুরি করে ফেলেছেন। ক্রিকেট বিশ্লেষকদের অনেকেই বলছেন

কোহলি যদি শারীরিকভাবে ফিট থাকে এবং রান সংগ্রহের এই ধারাবাহিকতা ধরে রাখতে পারেন তাহলে সেঞ্চুরির সেঞ্চুরিয়ান কিংবদন্তি শচীন টেন্ডুলকারকে ছাড়িয়ে যাবেন।

অথচ একটি সমীকরণে বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান বিরাট কোহলির চেয়েও এগিয়ে রয়েছেন বাংলাদেশ দলের তারকা ক্রিকেটার লিটন কুমার দাস। ২০২০ সাল থেকে এ পর্যন্ত সর্বোচ্চ

রান সংগ্রহের শীর্ষ পাঁচে রয়েছেন বাংলাদেশ দলের তারকা ক্রিকেটার লিটন। শুধু তাই নয়, বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান বিরাট কোহলির চেয়েও এগিয়ে রয়েছেন তিনি।

২০২০ সাল থেকে এ পর্যন্ত রেকর্ড সর্বোচ্চ ৫ হাজার ৩১০ রান করে শীর্ষে রয়েছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। ৪ হাজার ৫০ রান করে এই তালিকায় দ্বিতীয় পজিশনে রয়েছেন বাবরের সতীর্থ মোহাম্মদ রিজওয়ান।

৩ হাজার ৬২১ রান করে এই তালিকায় তৃতীয় পজিশনে রয়েছেন ইংল্যান্ডের সাবেক টেস্ট অধিনায়ক জো রুট। ৩ হাজার ৫৪৪ রান করে চতুর্থ পজিশনে রয়েছেন লিটন কুমার দাস। আর ৩ হাজার ১৫৪ রান করে পঞ্চম পজিশনে আছেন কোহলি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *