Breaking News

মাত্র দুই দিনেই শেষ ব্রিসবেনের টেস্ট, উইকেটকে ডিমেরিট পয়েন্ট দিলো আইসিসি

অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকার মধ্যকার টেস্ট ম্যাচ মাত্র দুই দিনেই শেষ হয়েছে। কিছুটা অবাস্তব মনে হলেও বাস্তবে এটাই ঘটেছে ব্রিসেবেনে। এ ম্যাচে সবমিলিয়ে খেলা হয়েছে মোটে ৮৬৬ বল।

যা অস্ট্রেলিয়ার মাটিতে দ্বিতীয় সর্বনিম্ন বলের টেস্ট ম্যাচের রেকর্ড। এমনকি এই দুই দিনে ৩৪ উইকেটের পতন দেখা গিয়েছে মাঠে। বলের হিসেবে যা প্রতি ২৫.৫ বলে একটি করে উইকেট।

ব্রিসবেন টেস্টে অস্ট্রেলিয়া জয় পেলেও আইসিসির কাছে এই ম্যাচের উইকেট ছিল ‘গড়পড়তা মানের নিচে’। ফলে একটি ডিমেরিট পয়েন্টও যোগ হয়েছে গ্যাবার এই উইকেটের পাশে।

এমনকি ম্যাচ শেষে এই ম্যাচের উইকেট নিয়েও হতাশা প্রকাশ করেছিলেন সাউথ আফ্রিকার অধিনায়ক ডিন এলগার। ডিমেরিট পয়েন্ট নিয়ে ম্যাচ রেফারি রিচি রিচার্ডসন বলেছেন, ‘সব মিলিয়ে

এই টেস্টের জন্য গ্যাবার উইকেট ছিল অত্যাধিক বোলারদের অনুকূলে। এখানে বাড়তি বাউন্স ছিল এবং মাঝে মাঝে অনেক সিম মুভমেন্ট হয়েছে। দ্বিতীয় দিনে কিছু ডেলিভারি অনেক নিচু হয়েছে।

এটা ব্যাটারদের জন্য জুটি গড়া কঠিন করে দিয়েছিল। এছাড়া ম্যাচের পর সংবাদ সম্মেলনে ব্রিসবেনের উইকেট নিয়ে ডিন এলগার বলেন, ‘আপনাকে নিজেকে প্রশ্ন করতে হবে,

এই পিচ কি এই ফরম্যাটের জন্য ভালো? দুই দিনে ৩৪ উইকেট, আমি বলব এটা ছিল একতরফা ব্যাপার। আমরা চার-পাঁচ দিন ধরে খেলতে চাই। আমার মনে হয় না, এটা খুব ভালো টেস্ট উইকেট ছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *