Breaking News

নিজেদের কন্ডিশনে ভারত-বাংলাদেশের সিরিজ হবে হাই ভোল্টেজ ‘বিসিবি’

তিন ম্যাচের ওয়ানডে ও দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে পহেলা ডিসেম্বর ঢাকায় পা রাখবে রোহিত শর্মার ভারতীয় দল। সিরিজের প্রথম ম্যাচ মাঠে গড়াবে ৪ ডিসেম্বরে। ইতোমধ্যে সে সিরিজের জন্য দলও ঘোষণা করে ফেলেছে ভারত।

বর্তমান সময়ে বাংলাদেশ-ভারত ম্যাচ মানেই যেন অন্যরকম এক লড়াইয়ের আবহাওয়া। সে কারণেই বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরি সুজনও বলছেন, ভারত সিরিজ অনেক হাই ভোল্টেজ সিরিজ।

মঙ্গলবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে গণমাধ্যমের মুখোমুখি হন বিসিবির এই প্রধান নির্বাহী। সেখানে ভারত সিরিজ নিয়ে তিনি বলেন, ‘ভারত সিরিজ অনেক হাই ভোল্টেজ সিরিজ। ইতোমধ্যে আন্তঃমন্ত্রণালয় সভা অনুষ্ঠিত হয়েছে।

এছাড়া আমাদের আন্তঃবিভাগীয় যে সমন্বয় সভা, সেগুলো আমরা নিয়মিত করছি। আজকেও তারই ধারাবাহিকতায় একটা মিটিং ছিল। আমরা সুবিধাগুলো দেখছি। আপনারা জানেন যে ঢাকা ও চট্টগ্রামে খেলা হবে।

আমরা দেখছি এই দুই ভেন্যুর ফ্যাসিলিটিজে কোনো কিছু রক্ষণাবেক্ষণ বা সংযোজনের প্রয়োজন আছে কিনা। আমাদের কার্যক্রম অব্যাহত আছে।

বাংলাদেশ সিরিজে আসার আগে ভারতীয় দলের আলাদা করে কোনো চাহিদা আছে কিনা এমন প্রশ্নে সুজন বলেন, ‘সেরকম কিছু না। সিরিজের আগে ভারতের ‘এ’ দল বাংলাদেশ সফর করবে।

ভারতের যে চাহিদা, অন্য আন্তর্জাতিক দলের বেলাতেও তা-ই থাকে। আমরা সেরকম পরিকল্পনা করেই এসব বাস্তবায়ন করি। সেভাবে আমাদের কাজগুলো চলছে। সিরিজে নিরাপত্তার বিষয় নিয়ে সুজন আরও বলেন,

‘নিরাপত্তার ব্যাপারটা পুরোপুরি সরকারের নিরাপত্তা সংশ্লিষ্ট বিভাগের হাতে, তারাই সিদ্ধান্ত নেবেন। যেকোনো আন্তর্জাতিক সিরিজে যে প্রোটোকল আছে সেটাই আমরা চাইব। এর বাইরে বাড়তি যদি তারা দরকার মনে করেন সেভাবেই করবেন।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *