Breaking News

বিশ্বকাপে প্রথম ম্যাচেই ৫ উইকেট নিয়ে একাধিক রেকর্ড ইংলিশ তারকা স্যাম কারানের

দলের চতুর্থ বোলার হিসেবে অষ্টম ওভারে প্রথম বল হাতে পেলেন স্যাম কারান। তবে সবচেয়ে বড় প্রভাব রাখলেন তিনিই। দুর্দান্ত বোলিংয়ে গুঁড়িয়ে দিলেন আফগানিস্তানের ব্যাটিং। পেলেন পাঁচ উইকেটের স্বাদ।

ঘুচল ইংল্যান্ডের এক অপেক্ষা। টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে ইংল্যান্ডের প্রথম ম্যাচে শনিবার (২২ অক্টোবর) ৩.৪ ওভারে মাত্র ১০ রান দিয়ে ৫ উইকেট নেন পেস বোলিং অলরাউন্ডার কারান।

২০০৫ সালে এই সংস্করণে ইংল্যান্ডের পথচলা শুরুর পর এই প্রথম দেশটির কেউ পেলেন পাঁচ উইকেট। গত বছর বিশ্বকাপেই দুবাইয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে লেগ স্পিনার আদিল রশিদের ২ রানে ৪ উইকেট ছিল তাদের কোনো বোলারের আগের সেরা বোলিং।

ওয়ানডে ও টি-টোয়েন্টি, দুই সংস্করণেই ৫ উইকেট নেওয়া ইংল্যান্ডের প্রথম বোলারও হয়ে গেলেন কারান। এবারের আসরে এই প্রথম পাঁচ উইকেট পেলেন কেউ। কারানের ১০ রানে ৫ উইকেট সব আসর মিলিয়ে চতুর্থ সেরা বোলিং।

৮ রানে ৬ উইকেট নিয়ে চূড়ায় আছেন শ্রীলঙ্কার সাবেক রহস্য স্পিনার অজান্তা মেন্ডিস। পার্থ স্টেডিয়ামে ইংল্যান্ড বোলিং নেয় টস জিতে। অষ্টম ওভারে কারান যখন বল হাতে পান, আফগানিস্তানের রান তখন ২ উইকেটে ৩৭।

ওই ওভারে একটি চারে তিনি দেন ৫ রান। নিজের পরের তিন ওভারে আর ৫ রান দিয়ে নেন ৫ উইকেট। দ্বাদশ ওভারে বোলিংয়ে ফিরে আফগানিস্তানের সর্বোচ্চ স্কোরার ইব্রাহিম জাদরানকে (৩২) ফিরিয়ে প্রথম শিকার ধরেন কারান।

অষ্টাদশ ওভারের শেষ দুই বলে তিনি পরপর দুই বলে আজমতউল্লাহ ওমরজাই ও রশিদ খানকে ফিরিয়ে জাগান হ্যাটট্রিকের সম্ভাবনা। শেষ ওভারে তার হ্যাটট্রিক বল ঠেকিয়ে দেন উসমান গনি।

পরের বলেই ক্যাচ দিয়ে বিদায় নেন তিনি। চতুর্থ বলে ফজলহক ফারুকিকে বিদায় করে আফগানদের ইনিংস গুটিয়ে দেওয়ার পাশাপাশি পাঁচ উইকেট পূর্ণ করেন কারান।

৩০ ম্যাচের টি-টোয়েন্টি ক্যারিয়ারে কারানের আগের সেরা বোলিং ছিল ২৫ রানে ৩ উইকেট, এই মাসেই ক্যানবেরায় অস্ট্রেলিয়ার বিপক্ষে। আফগানিস্তান গুটিয়ে যায় ১১২ রানে। আউট হওয়া দশ জনই দেন ক্যাচ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *