Breaking News

প্রথম বাংলাদেশী হিসাবে এই কৃতিত্ব গড়তে যাচ্ছেন, ‘তামিম’

তামিমের সামনে ছক্কার সেঞ্চুরির রেকর্ড সামনে আছে আরো মাইলফলক। আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরে বাংলাদেশ ওপেনার তামিম ইকবালের জন্য অপেক্ষা করছে বেশ কিছু ব্যক্তিগত মাইলফলক স্পর্শ করার সুযোগ।

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে ভবিষ্যৎ ইস্যুতে নিজের বক্তব্যের ভুল ব্যাখ্যা করা হয়েছে দাবি করে সম্প্রতি সংবাদমাধ্যমের শিরোনাম হয়েছেন তামিম ইকবাল।

গণমাধ্যমের রিপোর্টে বলা হয়েছে, নিজের ক্যারিয়ার নিয়ে তামিমকে মতামত জানানোর সুযোগ দেওয়া হয়নি। তবে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন এর তীব্র প্রতিক্রিয়া জানিয়ে বলেন, তার সঙ্গে নিয়মিত যোগাযোগ করা হয়েছে।

পরিস্থিতি এমন অবস্থানে দাঁড়িয়েছে যে ওয়েস্ট ইন্ডিজের বিমান ধরার আগে ফেসবুকে বিবিৃতি দিয়ে বিষয়টি পরিষ্কার করতে হয়েছে তামিম ইকবালকে।

এদিকে টি-টোয়েন্টি খেলার বিষয়ে নিজের পরিকল্পনা যা-ই হোক ওয়েস্ট ইন্ডিজ সফরে বেশ কিছু ব্যক্তিগত মাইলফলক স্পর্শ করার সুযোগ থাকছে তামিম ইকবালের সামনে।

শ্রীলঙ্কার বিপক্ষে সাম্প্রতিক টেস্ট সিরিজে প্রথম বাংলাদেশি ব্যাটার হিসেবে ৫০০০ রানের মাইলফলক স্পর্শ করার সুযোগ ছিল তামিমের। তবে শেষ পর্যন্ত তিনি ব্যর্থ হয়েছেন। সুযোগটি কাজে লাগিয়ে সবার আগে ওই মাইলফলক স্পর্শ করেন মুশফিকুর রহিম।

দ্বিতীয় টেস্টে ৫০০০ রানের মাইলফলকে পৌঁছার সুযোগটিও হাতছাড়া করেন তামিম। কারণ ক্যারিয়ারে প্রথম তিনি টেস্টে দুই ইনিংসেই জোড়া শূন্য রানে আউট হন।

বর্তমানে ওই মাইলফলক থেকে ১৯ রান দূরে রয়েছেন তামিম ইকবাল। ওয়েস্ট ইন্ডিজ সফরে ওই ১৯ রান সংগ্রহ করতে পারলেই তিনি দ্বিতীয় বাংলাদেশি ব্যাটার হিসেবে ৫০০০ রান স্পর্শ করবেন।

শুধু তা-ই নয়, প্রথম বাংলাদেশি হিসেবে ওয়ানডে ক্রিকেটে ৮০০০ রানের মাইলফলক থেকে ১৭৪ রান দূরে আছেন তামিম ইকবাল।  এর আগে বাংলাদেশের প্রথম ব্যাটার হিসেবে তিনি ওয়ানডে ক্রিকেটে ৫০০০, ৬০০০ ও ৭০০০ রানের মাইলফলক স্পর্শ করেছেন।

এদিকে ওয়েস্ট ইন্ডিজে টেস্ট ও ওয়ানডে সিরিজ মিলিয়ে ৪৩৫ রান সংগ্রহ করতে পারলেই প্রথম বাংলাদেশি ব্যাটার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ১৫০০০ রানের মালিক হতে পারবেন তামিম।

কারণ তিনি টি-টোয়েন্টি ফরম্যাটে খেলছেন না। এই দুই ফরম্যাটের ওপরেই তাকে নির্ভর করতে হবে। এখানেই শেষ নয়, ওয়ানডে ক্রিকেটে একটি ছক্কা হাঁকাতে পারলেই বাংলাদেশের প্রথম ব্যাটার হিসেবে ছক্কার সেঞ্চুরি পূর্ণ করতে পারবেন তামিম ইকবাল!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *