Breaking News

বিশ্বকাপ খেলায় যেই কীর্তি শুধুই রোহিত শর্মা এবং সাকিবের দখলে

১৬ অক্টোবর থেকেই আনুষ্ঠানিকভাবে শুরু হয়ে গেছে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ আসর। সুপার টুয়েলভ পর্বও শুরু হয়ে গেছে শনিবার থেকে। অস্ট্রেলিয়ায় শুরু হওয়া এই আসরটি হলো বিশ্বকাপের অষ্টম আসর।

এর আগেও আরো ৭ বার মারকাটারি ক্রিকেটের এই হাট বসেছে বিভিন্ন দেশে। ১০১৬ রান নিয়ে এই টুর্নামেন্টের সম্মিলিত সর্বোচ্চ রান সংগ্রাহক মাহেলা জয়াবর্ধনে।

তবে বর্তমানে খেলছেন এমন ক্রিকেটারদের মাঝে সর্বোচ্চ রান রোহিত শর্মার। রোহিতের রান সংখ্যা ৮৪৭। আর সর্বোচ্চ ৪১ উইকেট সাকিব আল হাসানের দখলে।

ব্যাটে বলের রেকর্ড ছাড়াও আরো একটা জায়গায় রোহিত-সাকিব এক সুতোয় গেঁথে গেছেন, একই পথে মিলে গেছেন। এখন পর্যন্ত অনুষ্ঠিত ৭টি বিশ্বকাপ আসরের প্রতিটিতেই খেলেছেন রোহিত-সাকিব।

এই আসরে দুইজন মাঠে নামা মাত্রই টানা ৮ বিশ্বকাপে প্রতিনিধিত্ব করা ক্রিকেটারের কীর্তি গড়বেন দু’জন। এখন পর্যন্ত বিশ্বকাপে ৩৩ ম্যাচ খেলে ৮৪৭ রান করেছেন রোহিত শর্মা।

আর ৩১ ম্যাচ খেলা সাকিব আল হাসানের রান সংখ্যা ৭শ ছুঁই ছুঁই; ৬৯৮। অবশ্য অলরাউন্ডার হবার সুবাদে ৪১ উইকেটও আছে সাকিবের সাথে।তবে কাকতালীয় বিষয় হলো, সাকিব-রোহিত দুজনেই এবারের বিশ্বকাপে এসেছেন নিজ দেশের অধিনায়ক হয়ে।

আগামীকাল ভারতের হয়ে পাকিস্তানের বিপক্ষে টস করতে নামা মাত্রই অষ্টম বিশ্বকাপেও প্রতিনিধিত্ব করার কীর্তি গড়বেন রোহিত শর্মা। আর পরশু নেদারল্যান্ডসের বিপক্ষে টস করা মাত্রই সাকিবও ছুঁয়ে ফেলবেন একই কীর্তি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *