Breaking News

বিতর্কিত বিপিএল, ‘এমন রিভিউ থাকার চেয়ে না থাকাই ভালো’

আবারও আম্পায়ারিং বিতর্ক বিপিএলে। শনিবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে কুমিল্লা ভিক্টোরিয়ান্স এবং ফরচুন বরিশালের ম্যাচের একটি রিভিউ নিয়ে শুরু হয়েছে তুমুল সমালোচনা। বিতর্কিতভাবে আউট হওয়া কুমিল্লার ব্যাটারের নাম জাকের আলি অনিক।

কুমিল্লা ইনিংসের ১৪তম ওভারে ইফতিখার আহমেদের বল লেগ স্টাম্পের বাইরে পিচ করলেও থার্ড আম্পায়ার লেগ বিফোর উইকেট হিসেবে আউট দেন জাকেরকে। এ নিয়ে পরবর্তীতে সংবাদ সম্মেলনে কথা বলেছেন কুমিল্লার কোচ মোহাম্মদ সালাউদ্দিন।

তিনি বলেন, ‘আমার মনে হয়, এডিআরএস থাকার চেয়ে না থাকাই ভালো। আম্পায়ার যেটা দেবে সেটা দেওয়াই ভালো। এটা তো একেবারে লেগ স্ট্যাম্পের বাইরে পিচ করেছে, এমন না যে।

আমার কাছে মনে হয় একটা-দুটা সিদ্ধান্ত প্রথম ম্যাচেও একটা সিদ্ধান্ত খারাপ হয়েছে, আজকেও। এমন ডিআরএস থাকার চেয়ে না থাকাই ভালো। জাকেরের উইকেটটা আউট কীভাবে হয় এমন প্রশ্নের জবাবে সালাউদ্দিন বলেন

‘আমি জানি না…উনাদের রুলসে হয়তো নতুন কিছু থাকতে পারে। একটু হয়তো ছায়া-টায়া ছিল। আমি জানি না। কিন্তু সেটা তাদের রুলস-টুলস হতে পারে। এ কারণে আম্পায়ার দিয়ে দিলে, সেটা নিয়েই খুশি থাকব।

জাকেরের আউট কুমিল্লার হারের কারণ কিনা জানতে চাইলে সালাউদ্দিন বলেন, ‘টি-টোয়েন্টিতে আপনি যখন একটা ছন্দ পান তখন ওই অবস্থায় একটা উইকেট পড়ে গেলে সেটা খেলার জন্য ভালো না।

হতে পারে আবার নাও হতে পারে (জাকিরের আউটে ব্যাটিংয়ে ছন্দপতন)। এটা নিয়ে আর ফিরতে পারব না। আমরা হেরে গিয়েছি সেটাই সত্য। আমরা এই অবস্থা থেকে কীভাবে ঘুরে দাঁড়াতে পারি সেটাই এখন বড় কথা।

রিভিউয়ের প্রসঙ্গে সালাউদ্দিন আরও বলেন, ‘এই ‍মুহূর্তে আমি আসলে কিছু বলতে পারব না। এটা নিয়ে তো বিতর্ক অনেক চলছে। আমি শুরুতেই বলেছিলাম একটা-দুইটা সিদ্ধান্তে আপনি ম্যাচটা হেরে যাবেন।

সিদ্ধান্তগুলো যদি আরেকটু ভালো হয়, আরেকটু চিন্তা ভাবনা করে দেওয়া হয় তাহলে ভালো। খালি চোখে যেটা আমরা দেখছি নট আউট, সেটা থার্ড আম্পায়ার আউট দিয়ে দিচ্ছে। কী করতে পারি? আমাদের তো কিছু করার নেই।

আমরা মাঠে চিল্লাচিল্লি করি এটা কি চান? এমনিই সাসপেন্ড করে দেবে। ঠিক আছে। যেহেতু খেলা চলছেে, প্রতিবাদ করেও তো লাভ নেই। আমরা লিখিত দেব বা প্রতিবাদ করব সেটা করেও তো লাভ নেই।

কোনো লাভ হবে না। আসলে কিছু করার নেই। হাত পা বাঁধা আছে। যা হবার তাই হবে আর কি।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *