Breaking News

টেস্ট বোলিং থেকে টি-টোয়েন্টিতে জয়ের নায়ক তাসকিনই ‘ম্যাচ’ সেরা

টি-টোয়েন্টি বিশ্বকাপ ইতিহাসে দ্বিতীয় রাউন্ডে আজই প্রথম জয় পেয়েছে বাংলাদেশ। এই জয়ে বড় অবদান রেখেছেন টাইগার পেসার তাসকিন আহমেদ। তাসকিন যেন অদম্য হয়ে উঠেছেন তার প্রমাণ রাখলেন হোবার্টে বিশ্বকাপের প্রথম ম্যাচেই।

ম্যাচ সেরার পুরস্কারও জিতেছেন এই স্পিডস্টার। ১৪৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ডাচ ব্যাটারদের শুরুতেই চেপে ধরেন তাসকিন। ইনিংসের প্রথম দুই বলেই নেদারল্যান্ডসের দুই ব্যাটারকে ফিরিয়েছিলেন এই ঢাকা এক্সপ্রেস।

৪ ওভারে ২৫ রান দিয়ে নিয়েছেন ৪ উইকেট। ম্যাচ জয়ের সাথে নিজের ম্যাচসেরার পুরস্কার পেয়ে অনুভূতি ব্যক্ত করেছেন এভাবে,‌ ‘আমাদের জন্য এটা ভালো একটা জয়, এটা আমাদের দরকার ছিল।

দল হিসেবে আমরা সত্যিই ভালো খেলেছি এবং আজকের জয়ে অবদান রাখতে পেরে আমি খুশি। ম্যাচটি টি টোয়েন্টি হলেও টেস্ট ম্যাচের ফর্মুলা কাজে লাগিয়ে সফল হয়েছেন তাসকিন।

আজকের সাফল্যের পেছনের রহস্য সম্পর্কে বলেন,‌ ‘নিজের বেসিকগুলি নিয়ে লেগে থাকার চেষ্টা করেছি। প্রথম ইনিংসে দেখেছিলাম বল কীভাবে মুভ করছে, আমি তাই টেস্ট ম্যাচের লেন্থে বল করার চেষ্টা করেছি।’

নিজের সেরাটা দেওয়ার জন্য আলাদা ভাবে বিশ্বকাপের আগে থেকেই কাজ করেছেন তাসকিন। জানিয়েছেন বল দুই দিকেই ঘোরানোর সক্ষমতা রয়েছেন তার, ‘আমি শুধু আমার সেরাটা দেওয়ার চেষ্টা করেছি।

আমি দুই দিকেই বল মুভ করাতে পারি, এটাই মূল মনোযোগ আমার এবং বিশ্বকাপে যেন এটা করতে পারি, সেজন্য আমি কাজ করেছি।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *