Breaking News

নেদারল্যান্ডসের বিপক্ষে কষ্টার্জিত জয়ে বিশ্বকাপ মিশন শুরু বাংলাদেশের

ব্যাটিংটা ভালো হয়নি, পুঁজি মাত্র ১৪৪ রান। তবে বোলারদের সৌজন্যে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচেই জয় পেয়েছে বাংলাদেশ। সোমবার হোবার্টের বেলেরিভ ওভালে নেদারল্যান্ডসকে ৯ রানে হারিয়েছে সাকিব আল হাসানের দল।

স্বল্প পুঁজি নিয়ে ফিল্ডিংয়ে নামা বাংলাদেশকে বল হাতে দারুণ সূচনা এনে দেন তাসকিন আহমেদ। নেদারল্যান্ডসের ইনিংসের প্রথম দুই বলেই দুই উইকেট তুলে নেন তিনি।

প্রথম বলে বিক্রমজিত সিংকে ইয়াসির আলী রাব্বির ক্যাচ বানান এই পেসার। আর বাস ডি লিড ক্যাচ দেন নুরুল হাসান সোহানকে। চতুর্থ ওভারেও জোড়া ধাক্কা খায় ডাচরা।

সাকিব আল হাসানের করা ওই ওভারে রানআউট হয়েছেন ম্যাক্স ও’দাউদ ও টম কুপার। ১৫ রানে হারিয়ে ধুঁকতে থাকা নেদারল্যান্ডসকে ১৩৩ রানে নিয়ে যান কলিন কলিন অ্যাকারম্যান।

৪৮ বলে ৬২ রানের ইনিংস খেলেন তিনি। শেষ দিকে ১৪ বলে ২৪ রান করে বাংলাদেশকে প্রায় ধরেই ফেলছিলেন পল ফন মিকেরেন। ৪ ওভারে ২৫ রানের বিনিময়ে তাসকিন নিয়েছেন ৪টি উইকেট।

ভয়ংকর হয়ে উঠা অ্যাকারম্যানও তাসকিনের শিকার। ৪ ওভারে মাত্র ১৫ রান খরচ করে দুই উইকেট পেয়েছেন হাসান মাহমুদ। অপর পেসার মুস্তাফিজুর রহমান ৪ ওভারে ২০ রান দিয়ে ছিলেন উইকেটশূন্য।

এর আগে, টসে হেরে ব্যাটিং করে ৮ উইকেটে ১৪৪ রানের স্কোর পায় বাংলাদেশ। আফিফ হোসেন ২৭ বলে ৩৮ রানের ইনিংস খেলেন। তাঁর ইনিংসে ছিল ২টি ছক্কা ও ২টি চার।

২০ বলে ২৫ করেন নাজমুল হাসান শান্ত। শেষদিকে ১২ বলে ২০ রানে অপরাজিত থাকেন মোসাদ্দেক হোসেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *