Breaking News

তাসকিনের ৪ উইকেট, ১৫ বছর পর টি-টোয়েন্টি বিশ্বকাপে জয়ের স্বাদ পেলো বাংলাদেশ

গরমের দেশ থেকে কনকনে শীতের মধ্যে পড়া। তাসমান সাগরের হিম মেশানো বাতাস। তার মধ্যে থেমে থেমে গায়ে কাঁটার মতো ফোটা বৃষ্টি। বিরুদ্ধ কন্ডিশন বলতে যা বোঝায় তার সব ঘরে টিক দিয়েছে হোবার্টের বেলেরিভ ওভাল।

ওই কন্ডিশন জয় করে ডাচদের বিপক্ষে ৯ রানে জিতেছে বাংলাদেশ। টি-২০ বিশ্বকাপের মূল পর্বে ১৫ বছর পরে টাইগাররা পেয়েছে জয়ের স্বাদ।

সেই ২০০৭ সালে; টি-২০ বিশ্বকাপের প্রথম আসরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দাপুটে এক জয় পেয়েছিল মাশরাফি-আফতাবদের বাংলাদেশ। পরের ছয় আসরে কেবল বাছাইপর্বের জয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে লাল-সবুজের প্রতিনিধিদের।

মধ্যে ভারত-শ্রীলঙ্কাসহ বেশ কিছু ম্যাচে জয়ের খুব কাছে গিয়েও ব্যর্থ হয়েছে। এবার মিলল জুজু। তাও সহজ ম্যাচ কঠিন করে!সোমবার হোবার্টের ম্যাচে টস পক্ষে আসেনি বাংলাদেশের।

শুরুটা ভালো হলেও ব্যাটাররা প্রত্যাশা মেটাতে পারেননি। কিছু দায় উইকেটের ছিল। তবে ৮ উইকেটে ১৪৪ রানে আটকে যাওয়ার মতো কঠিন উইকেটও ছিল না।

ওপেনার সৌম্য সরকার এবং নাজমুল শান্ত ওপেনিং জুটিতে ৪৩ রানের ভিত্তি দিয়েছিলেন। ওই ভিত্তির ওপর দাঁড়িয়ে সৌম্য-শান্ত সমালোচনার জবাবটা পুরোপুরি দিতে পারেননি।

সৌম্য সরকার ১৪ বলে দুই চারের শটে ১৪ রান করে ফিরে যান। পরের ওভারে শান্ত সুইচ খেলে ২০ বলে চারটি চারে ২৪ রানের ইনিংস খেলে ক্যাচ দেন। লিটন দাস দলকে হতাশ করেন।

পুল খেলতে গিয়ে তিনি ৯ রানে আউট হন। ওই ধাক্কা সামাল দিতে হতো সাকিব ও আফিফের। কিন্তু লম্বা করে শট খেলতে গিয়ে সাকিব ৭ রানে ক্যাচ দিয়ে দলকে মহাবিপদে ফেলে যান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *