Breaking News

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে রান উৎসবের ম্যাচে বাটলারের সেঞ্চুরির আক্ষেপ

খুব কাছে গিয়েও ক্যারিয়ারের ১১ নম্বর সেঞ্চুরি পেলেন না ইংল্যান্ড অধিনায়ক জস বাটলার। তার এবং হ্যারি ব্রুকের দারুণ ইনিংসে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ৭ উইকেটে ৩৪২ রানের পাহাড় গড়েছে ইংল্যান্ড।

মজার ব্যাপার হলো, ইংলিশদের কোনো ব্যাটার তিন অঙ্কের ইনিংস খেলতে পারেননি। ফিফটি করেছেন তিনজন। ব্লুমফন্টেইনে টস হেরে ব্যাটিংয়ে নেমে দলীয় ২৭ রানেই প্রথম উইকেট হারিয়েছিল ইংল্যান্ড।

লুঙ্গি এনগিডির বলে বোল্ড হয়ে যান জেসন রয় (৯)। অপর ওপেনার দাভিদ মালানও (১২) বেশি দূর যেতে পারেননি। তিনে নেমে বেন ডাকেট করেন ৩২ বলে ২০ রান। ৮২ রানে ৩ উইকেট হারানোর পর বদলে যেতে থাকে দৃশ্যপট।

হ্যারি ব্রুককে নিয়ে চতুর্থ উইকেটে ৬৫ বলে ৭৩ রানের জুটি গড়েন অধিনায়ক বাটলার। ৭৫ বলে ৭ চার এবং ৪ ছক্কায় ৮০ রান করা ব্রুককে এইডেন মার্করাম ফিরিয়ে দিলে ভাঙে এই জুটি।

এরপর বাটলারের সঙ্গী হন মঈন আলী। পঞ্চম উইকেটে মাত্র ৮৫ বলে ১০১ রানের জুটি উপহার দেন দুজন। মঈন আলী ৪৫ বলে ৫১ রান করে আনরিখ নর্কিয়ার বলে বোল্ড হলেও অপরাজিত থাকেন বাটলার।

শেষদিকে বাটলার-স্যাম কারেনের ৩৪ বলে ৫৪ রানের জুটির অবদানও কম নয়। সেঞ্চুরিবঞ্চিত ইংলিশ অধিনায়ক ৮২ বলে ৯৪ রানে অপরাজিত থাকেন। তার ইনিংসে ছিল ৮টি চার এবং ৩টি ছক্কা।

স্যাম কারেন করেন ১৭ বলে ১ চার ৩ ছক্কায় ২৮ রান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *