Breaking News

বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনাকে টপকে গেল ‘ব্রাজিল’

২০৬ জন সদস্যের ভোটে বিদায়ী বছরের সেরা ১০০ জন খেলোয়াড় নির্বাচিত করেছে ব্রিটিশ গণমাধ্যম দ্য গার্ডিয়ান। যেখানে সেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন সদ্য বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি।

মেসির পর তালিকার দ্বিতীয় স্থানে আছেন বিশ্বকাপের ফাইনালে চমক দেখানো ফ্রান্সের তারকা ফুটবলার কিলিয়ান এমবাপ্পে। তৃতীয় স্থানে রয়েছেন আরেক ফ্রান্সের ফুটবলারকরিম বেনজেমা। তিনে।

গোল করাকে নিয়মিত অভ্যাসে পরিণত করা নরওয়ে এবং ম্যানচেস্টার সিটির তারকা ফুটবলার আর্লিং হালান্ড তিন ধাপ এগিয়ে উঠে এসেছেন তালিকার চারে। গত বছর ৪০তম স্থানে থাকা লুকা মদ্রিচ এবার সবচেয়ে বড় চমক দেখিয়েছেন।

৩৫ ধাপ এগিয়ে তালিকার পাঁচ নম্বরে উঠে এসেছেন ক্রোয়েশিয়ার এই ফুটবলার। তালিকার সেরা দশে নেইমারের জায়গা না হলেও জায়গা করে নিয়েছেন ভিনিসিয়াস জুনিয়র। নেইমারের জায়গা হয়েছে ১২তম স্থানে।

এছাড়া পর্তুগালের তারকা ফুটবলার রোনালদো শীর্ষ ৫০ জনেও জায়গা পাননি। তিনি জায়গা পেয়েছেন ৫১ নম্বরে। তবে এতকিছু ছেড়েও সকলের আলোচনায় ল্যাটিনের দেশ ব্রাজিল ও আর্জেন্টিনার কতজন খেলোয়াড় তালিকায় সুযোগ পেয়েছেন।

তালিকায় ল্যাটিনের দুই দেশের মধ্যে সবচেয়ে বেশি খেলোয়াড় সুযোগ পেয়েছে ব্রাজিলের সর্বোচ্চ ১৪জন। আর চ্যাম্পিয়ন আর্জেন্টিনার পেয়েছে ১১জন। শীর্ষ ১০ এ উভয় দেশের একজন করে সুযোগ পেয়েছেন।

আর্জেন্টিনার সুযোগ প্রাপ্তরা: লিওনেল মেসি (১), এমিলিয়ানো মার্টিনেজ (২০), এনজো ফার্নান্দেজ (২১), জুলিয়ান আলভারেজ (৩২), অ্যাঞ্জেলো ডি মারিয়া (৩৮), ম্যাক অ্যালিস্টার (৪৭), রদ্রিগো ডি পল (৪৮), লাউতারো মার্টিনেজ (৭০), ক্রিশ্চিয়ান রোমেরো (৭২), লিসান্দ্রো মার্টিনেজ (৮১), নিকোলাস ওতামেন্দি (১০০)।

ব্রাজিলের সুযোগ প্রাপ্তরা: ভিনিসিয়াস জুনিয়র (৮), নেইমার জুনিয়র (১২), ক্যাসিমেরো (১৫), অ্যালিসন বেকার (৩৪), এডারসন (৫৪), রিচার্লিসন (৬১), গ্যাব্রিয়েল জেসুস (৬২), মার্কুইনহোস (৬৫), এডার মিলিটাও (৬৭), থিয়াগো সিলভা (৭৫), ফ্যাবিনহো (৭৭), ব্রুনো গুইমারেস (৯০), রোদ্রিগো (৯৩), গ্যাব্রিয়েল বারবোসা (৯৯)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *