Breaking News

নিজেকে এখন পরিপূর্ণ ক্রিকেটার মনে হয় ‘মেহেদি মিরাজ’

রোববার থেকে বৃহস্পতিবার ক্রিকেট পাড়ার সবচেয়ে আলোচিত এক নাম মেহেদী হাসান মিরাজ। ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজে এই অলরাউন্ডারের কাঁধে ভর করে এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ জিতে নিয়েছে বাংলাদেশ দল।

গতকাল বুধবার সিরিজের দ্বিতীয় ম্যাচে ব্যাট হাতে সেঞ্চুরির পাশাপাশি বল হাতে নিয়েছেন ২ উইকেট। এমন পারফরমেন্সের পর অবশ্য মিরাজ বলেছেন, এখন তো পরিপূর্ণ হয়েছি।

বুধবারের ম্যাচে ৬৯ রানে ৬ উইকেট হারানোর পর বাংলাদেশ দলের বিপদের কান্ডারী বনে যান মিরাজ। মাহমুদউল্লাহ রিয়াদকে সঙ্গে নিয়ে করেন ১৪৮ রানের জুটি। পরে মিরাজের সেঞ্চুরিতে ভর করেই স্কোর বোর্ডে চ্যালেঞ্জিং

রান দাঁড় করাতে সক্ষম হয় টাইগাররা। ব্যাটিংয়ের পর বল হাতেও ২ উইকেট নিয়ে ম্যাচ সেরা নির্বাচিত হন মিরাজ। এরপর সংবাদ সম্মেলনে এসে মিরাজ বলেন, ‘আমার যখন ক্রিকেট ক্যারিয়ার শুরু হয়েছে, তখন কিন্তু বোলার হিসেবেই হয়েছে টেস্ট থেকে।

ব্যাটিং অনেক পরে করতাম। নিজেকে ওভাবেই মানসিকভাবে তৈরি করেছি যেহেতু বোলিং ভালো হচ্ছে। ব্যাটিংয়েও সুযোগ পাচ্ছিলাম না। এখন তো অনেক পরিপূর্ণ হয়েছি, অনেকদিন আন্তর্জাতিক ক্রিকেট খেলছি।

মিরাজ যোগ করেন, ‘মানিয়ে নিয়েছি কীভাবে খেললে ভালো হবে। কোথায় উন্নতি করতে হবে সেসব নিয়েও কাজ করেছি। সবসময় চেষ্টা করি কীভাবে নিজেকে দিন দিন উন্নতি করা যায়।

শুরুর দিকে ব্যাটিং খুব খারাপ ছিল। এখন যে অনেক ভালো হয়ে গেছে এটা। কিন্তু ভালোর তো শেষ নেই। উন্নতির তো শেষ নেই। আন্তর্জাতিক ক্রিকেট খেলতে গেলে আপনার ডে বাই ডে সবসময় উন্নতি করতে হবে।

এছাড়া আপনি সফল হতে পারবেন না। তো নিজেকে ওভাবে মানসিকভাবে তৈরি করছি যে কীভাবে ভালো করা যায়।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *