Breaking News

সৌদি লিগে নাম লেখিয়ে মেসিকেও টপকে গেছেন ‘রোনালদো’

ইউরোপের ফুটবল ছেড়ে সৌদি আরবের ক্লাব আল নাসরে যোগ দিয়ে নিজের সেরা অবস্থান হারিয়েছেন পর্তুগালের তারকা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদো এমনটাই ধারণা সকলের। পেশাদার ফুটবলার হিসেবে রোনালদোর অবস্থানটা

আগের মতো মূল্যায়ন হবে না বলেও মন্তব্য করেন অনেকে। তবে ব্রিটিশ সাংবাদিক ও ব্যক্তিত্ব পিয়ার্স মরগান মনে করেন, আল নাসরের সঙ্গে চুক্তি করার মধ্য দিয়ে মেসিকেও টপকে গেছেন রোনালদো।

আল নাসরে যাওয়ার যে সিদ্ধান্ত রোনালদো নিয়েছে সেটি সঠিক ছিল বলে মনে করেন পিয়ার্স মরগান। তিনি বলেন, ‘আমাদের সাক্ষাৎকার থেকে যে পরিস্থিতি তৈরি হয়েছে, সেটাকে ধন্যবাদ।

রোনালদো ফুটবল ইতিহাসের সবচেয়ে বড় চুক্তিটি করেছে। এখন সে ৩৭ বছর বয়সে বিশ্বের সবচেয়ে বেশি বেতন পাওয়া অ্যাথলেট। সৌদি আরবের ক্লাবে যোগ দিয়ে বিশ্বকাপজয়ী মেসিকে কিভাবে

টপকে গেছেন রোনালদো সেটিরও ব্যাখ্যা দেন মরগান। তিনি মনে করেন, নতুন দেশ ও নতুন লিগে খেলার যে চ্যালেঞ্জ রোনালদো গ্রহণ করেছে সেটিই তাকে মেসি থেকে এগিয়ে রাখবে।

পিয়ার্স মরগান বলেন, ‘রোনালদো সেটাই করছে, যা সে ক্যারিয়ারজুড়ে করেছে। আমি মনে করি এটা তাকে মেসির চেয়ে এগিয়ে দিয়েছে। নতুন দেশ ও নতুন লিগে এখন নতুন চ্যালেঞ্জ রোনালদোর সামনে।

এমন সময়ে সে এটা করেছে, যখন মধ্যপ্রাচ্যের ফুটবল সামনে এগোচ্ছে। যেমনটা আমরা কাতার বিশ্বকাপে দেখেছি যে মরোক্কোর মতো দল বিশ্বকাপের সেমিফাইনালে খেলেছে।

আর সৌদি আরব বিশ্বচ্যাম্পিয়ন হওয়া মেসির আর্জেন্টিনাকে হারিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *