Breaking News

তরুণদের নিয়ে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টয়েন্টি দল ঘোষণা, ফিরলেন ইমন-হাসান মাহমুদ

তরুণদের নিয়ে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টয়েন্টি দল ঘোষণা দলে ফিরলেন ইমন-হাসান মাহমুদ। আসন্ন জিম্বাবুয়ে সফরের টি-টোয়েন্টি সিরিজের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। নুরুল হাসান সোহানের নেতৃত্বে ঘোষিত স্কোয়াডে নেই অভিজ্ঞ তারকারা।

সাকিব আল হাসান এই সফর থেকে ছুটি নিয়েছিলেন আগেই। বিসিবি বিশ্রাম দেওয়া হয়েছে মাহমুদউল্লাহ রিয়াদ আর মুশফিকুর রহিমকেও। দলে ফিরেছেন ব্যাটার পারভেজ হোসেন ইমন ও পেসার হাসান মাহমুদ।

আজ (শুক্রবার) টিম ম্যানেজমেন্টের সভা শেষে ১৫ সদস্যের টি-টোয়েন্টি দল ঘোষণা করেন বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। যেখানে দেখতে পাওয়া যাই একাধিক নতুন মুখ।

এর আগে মাহমুদউল্লাহর পরিবর্তে জিম্বাবুয়ে সফরে অধিনায়ক হিসেবে উইকেটরক্ষক-ব্যাটার সোহানের নাম ঘোষণা করেন বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস। তবে পাকাপাকিভাবে তাকে এই দায়িত্ব দেওয়া হয়নি।

আগামী এশিয়া কাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দলনেতা পরে বেছে নেবে বিসিবি। ২০ বছর বয়সী বাঁহাতি ব্যাটার ইমনের এখনও আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়নি।

গত বছর ঘরের মাটিতে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দলে ডাক পেয়েছিলেন তিনি। তবে একাদশে সুযোগ মেলেনি তার। অন্যদিকে, ২২ বছর বয়সী ডানহাতি পেসার মাহমুদ বাংলাদেশের জার্সিতে এখন পর্যন্ত তিনটি ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি খেলেছেন।

সফরকারী বাংলাদেশ ও স্বাগতিক জিম্বাবুয়ের তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের ভেন্যু হারারে স্পোর্টস ক্লাব। ম্যাচগুলো অনুষ্ঠিত হবে আগামী ৩০ জুলাই, ৩১ জুলাই ও ২ অগাস্ট।

টি-টুয়েন্টি দল: এনামুল হক বিজয়, মুনিম শাহরিয়ার, লিটন দাস, আফিফ হোসেন ধ্রুব, নুরুল হাসান সোহান (অধিনায়ক), শেখ মেহেদি, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, মোসাদ্দেক হোসেন সৈকত, নাজমুল হোসেন শান্ত, পারভেজ হোসেন ইমন ,মেহেদি হাসান মিরাজ।

ওয়ানডে দল: তামিম ইকবাল (অধিনায়ক), এনামুল হক বিজয়, লিটন দাস,  ‍মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, নুরুল হাসান সোহান, মেহেদি হাসান মিরাজ, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মোসাদ্দেক হোসেন সৈকত, তাইজুল ইসলাম,মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *