Breaking News

বৃষ্টির দাপটে সমতায় শেষ হলো উইন্ডিজ ‘এ’ দলের সাথে সৌম্য-সাব্বিরদের সিরিজ

বৃষ্টির দাপটে সমতায় শেষ হলো উইন্ডিজ ‘এ’ দলের সাথে সৌম্য-সাব্বিরদের ওয়ানডে সিরিজ। বাংলাদেশ ‘এ’ দলের ওয়েস্ট ইন্ডিজ সফরের শেষ ম্যাচে জিতলো বৃষ্টি। ফলে সমতায়ই শেষ হলো তিন ম্যাচের ওয়ানডে সিরিজ।

এ সিরিজে একটি করে ম্যাচ জিতেছে তিন পক্ষই- ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দল, বাংলাদেশ ‘এ’ দল ও বৃষ্টি। প্রকৃতির বাগড়ায় সিরিজ নির্ধারণী শেষ ম্যাচে আসেনি কোনো ফল।

শনিবার সেইন্ট লুসিয়ার ড্যারেন স্যামি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ২৩৮ রানের সংগ্রহ দাঁড় করেছিল স্বাগতিক দল।

জবাব দিতে নেমে বাংলাদেশ ‘এ’ দল ১৫.৪ ওভারে ৩ উইকেট হারিয়ে করে ৬১ রান। পরে বৃষ্টির কারণে আর খেলা সম্ভব হয়নি, অমীমাংসিত থেকে যায় ম্যাচ ও সিরিজ।

ম্যাচে টস জিতে ব্যাট করতে নামা ক্যারিবীয় ‘এ’ দলের পক্ষে সর্বোচ্চ ৬০ রান করেছেন টেডি বিশপ। তরুণ বাঁহাতি ওপেনার তেজনারায়ণ চন্দরপল ৪৩ ও জাস্টিন গ্রিভসের ব্যাট থেকে আসে ৩৬ রানের ইনিংস।

বাংলাদেশ ‘এ’ দলের সামনে সিরিজ জয়ের লক্ষ্য দাঁড়ায় ২৩৯ রানের। বল হাতে ১০ ওভারে ৫০ রান খরচায় ৪ উইকেট নিয়েছেন রেজাউর রহমান রাজা। বাঁহাতি পেস বোলিং অলরাউন্ডার মৃত্যুঞ্জয় চৌধুরী ৪৩ রানে নেন দুইটি উইকেট।

এছাড়া মুকিদুল ইসলাম মুগ্ধ ও রাকিবুল হাসানের শিকার একটি করে উইকেট। পরে রান তাড়া করতে নেমে মাত্র ৩ রানে আউট হয়ে যান আগের ম্যাচের সেঞ্চুরিয়ান নাইম শেখ। সাইফ হাসানের ব্যাট থেকে আসে ২ রান।

মাত্র ৭ রানে দুই উইকেট হারানোর পর মোহাম্মদ মিঠুন ও সৌম্য সরকার মিলে গড়ে ৫১ রানের তৃতীয় উইকেট জুটি। মিঠুন ২০ রানে ফিরলে জুটি ভেঙে যায়। শাহাদাত হোসেন দীপুকে সঙ্গে নিয়ে পরের যাত্রায় মন দেন সৌম্য।

কিন্তু বৃষ্টির বাগড়ায় ১৫.৪ ওভারে বন্ধ হয়ে যায় খেলা। তখন ৪২ বলে ৩০ রানে অপরাজিত ছিলেন প্রথম দুই ম্যাচে হতাশ করা সৌম্য। ম্যাচে আর মাত্র ৪.২ ওভার খেলা হলেই বৃষ্টি আইনে ফল বের হয়ে যেতো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *