Breaking News

ওয়ানডেতে ৪৫তম সেঞ্চুরি করে ফেললেন ‘কিং-কোহলি’

ওয়ানডে ক্রিকেটে ৪৫তম সেঞ্চুরির দেখা পেলেন ভারতীয় ব্যাটার বিরাট কোহলি। গুয়াহাটির বারসাপাড়া ক্রিকেট স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ওয়ানডেতে জ্বলে উঠলো কোহলির ব্যাট। ৮০ বলে পেয়ে গেলেন ওয়ানডে ক্যারিয়ারে মাইলফলক সেঞ্চুরির দেখা।

৮৭ বলে শেষ পর্যন্ত ১১৩ রানে আউট হন তিনি। বিরাট কোহলিই নয় শুধু, বিধ্বংসী ব্যাটিং করেছেন টপ অর্ডার রোহিত শর্মা, শুভমান গিলও। কোহলির সেঞ্চুরি এবং পরের দু’জনের বড় ফিফটির ওপর ভর করে

শ্রীলঙ্কার সামনে প্রথম ইনিংসে ৭ উইকেট হারিয়ে ৩৭৩ রানের বিশাল স্কোর গড়ে তুলেছে ভারত। টস জিতে ভারতকে প্রথমে ব্যাট করতে পাঠায় লঙ্কানরা। কিন্তু এই সিদ্ধান্ত যে কত বড় ভুল ছিল, তা বোলিং করতে গিয়েই টের পেয়েছে তারা।

দুই ওপেনার রোহিত শর্মা এবং শুভমান গিল রীতিমত ঝড় তোলেন। পুরোপুরি টি-টোয়েন্টি স্টাইলে ব্যাট করতে থাকেন তারা। ১৯.৪ ওভারেই দু’জন গড়েন ১৪৩ রানের বিশাল জুটি।

৬০ বলে ৭০ রান করে এ সময় আউট হন শুভমান গিল। এরপর আরও ৩০ রানের জুটি গড়েন রোহিত এবং কোহলি। ১৭৩ রানের মাথায় আউট হন রোহিত শর্মা। ৬৭ বলে তিনি করেন ৮৩ রান।

দুই ওপেনার আউট হয়ে গেলেও লঙ্কান বোলারদের ওপর তাণ্ডব চালাতে থাকেন কোহলি। ৮০ বলে তিনি পৌঁছে যায় ক্যারিয়ারে ৪৫তম ওয়ানডে সেঞ্চুরির মাইলফলকে। টেস্টে সেঞ্চুরি রয়েছে ২৭টি এবং টি-টোয়েন্টিতে ১টি।

তিন ফরম্যাট মিলিয়ে ৭৩টি সেঞ্চুরি হলো কোহলির। ওয়ানডেতে শচিন টেন্ডুলকারের চেয়ে আর মাত্র ৬টি সেঞ্চুরি পেছনে রয়েছেন কোহলি। ওয়ানডেতে শচিনের সেঞ্চুরির সংখ্যা ৫১টি।

সব মিলিয়ে সেঞ্চুরির সংখ্যা তার ১০০টি। কোহলির আগেই ২৮ রান করে আউট হন শ্রেয়াস আয়ার। ২৯ বলে ৩৯ রান করেন লোকেশ রাহুল। ১৪ রান করেন হার্দিক পান্ডিয়া।

লঙ্কানদের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন কাসুন রাজিথা। তবে ১০ ওভারে ৮৮ রান দিয়েছেন তিনি। ১টি করে উইকেট নেন দিলশান মধুশঙ্কা, চামিকা করুনারত্নে, দাসুন শানাকা এবং ধনঞ্জয়া ডি সিলভা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *