Breaking News

ভারতের সাবেক অধিনায়ক সৌরভ- ‘কোহলি আমার চেয়েও দক্ষ ক্রিকেটার’

দীর্ঘ সেঞ্চুরি খরা কাটিয়ে তিন অঙ্কের দেখা পেয়েছেন বিরাট কোহলি। গত আড়াই বছর তিনি রান করেননি, সেটা কিন্তু নয়। ফিফটিগুলোকে সেঞ্চুরিতে পরিণত করতে পারছিলেন না ৭১টি আন্তর্জাতিক সেঞ্চুরির মালিক কোহলি।

এশিয়া কাপের মঞ্চে আফগানিস্তানের বিপক্ষে তিনি সেটা করলেন। এশিয়া কাপ শুরুর আগেই বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি জোর দিয়ে বলেছিলেন, ‘কোহলি এই টুর্নামেন্টেই রানে ফিরবে।

ভারতীয় ক্রিকেটে প্রচলিত কথা হলো, কোহলি আর গাঙ্গুলির সম্পর্ক নাকি খুব একটা সুবিধার নয়। বিশেষ করে ওয়ানডে নেতৃত্ব থেকে কোহলিকে সরানোর পর সেই গুঞ্জন আরো জোরদার হয়।

কিন্তু দীর্ঘ সেঞ্চুরি খরা চলাকালে বারবার সৌরভের সমর্থন পেয়েছেন কোহলি। এশিয়া কাপের আগেই সৌরভ বলেছিলেন, কোহলিকে অনুশীলন করতে দিন। ম্যাচ খেলতে দিন। বড় ক্রিকেটার। ‘অনেক রান করেছে।

আশা করছি ও রানে ফিরবে। আমার বিশ্বাস এশিয়া কাপেই বড় রান করবে। বিসিসিআই প্রেসিডেন্ট তথা সাবেক ভারত অধিনায়ককে নিরাশ করেননি কিং কোহলি। এশিয়া কাপে ধীরে ধীরে নিজের ছন্দ ফিরে পেয়েছেন।

দল বিদায় নিলেও পাঁচ ম্যাচে করেছেন দুটি ফিফটি এবং একটি বিধ্বংসী সেঞ্চুরি। ৬১ বলে ১২২ রানের অপরাজিত সেই ইনিংস দেখে উদ্বেলিত হয়েছে সারা বিশ্ব। অতীতে বহুবার প্রকাশ্যে কোহলির উচ্ছ্বসিত প্রশংসা করেছেন সৌরভ।

৭১ নম্বর সেঞ্চুরির পরও তার ব্যতিক্রম হয়নি। সৌরভের কথায় খেলোয়াড় হিসেবে কেউ কতটা দক্ষ, তার ভিত্তিতেই নির্ণয় করা হয়, সে কত বড় ক্রিকেটার। সেদিক থেকে দেখতে গেলে কোহলি আমার চেয়ে এগিয়ে।

সে আমার চেয়েও স্কিলফুল খেলোয়াড়। আমি এবং কোহলি আলাদা প্রজন্মে খেলেছি। আমরা দুজনই প্রচুর ক্রিকেট খেলেছি। সে এখনো খেলে যাচ্ছে। আমার চেয়েও বেশি ম্যাচ খেলবে বলে আশা করি। এককথায় কোহলি অসাধারণ ক্রিকেটার। ’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *