Breaking News

অঘোষিত ফাইনালে অধিনায়ক ‘মোসাদ্দেক’, বাংলাদেশের সম্ভাব্য একাদশ

অঘোষিত ফাইনালে অধিনায়ক পাচ্ছেন মোসাদ্দেক। জিম্বাবুয়ে চলতি সফরের শুরুতেই হার দেখে বাংলাদেশ। স্বাগতিক দলের ব্যাটসম্যানরা তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে বাংলাদেশের বোলারদের তুরুপের তাসে পরিণত করে ২০৫ রানের রানের পাহাড় গড়ে।

রানের সেই পাহাড় ডিঙ্গাতে নেমে ১৭ রানে হারে টাইগাররা। তবে সিরিজের দ্বিতীয় ম্যাচে জিম্বাবুয়েকে একাই ধসিয়ে দেন অফ স্পিনার মোসাদ্দেক হোসেন সৈকত।

ইনিংসের উদ্বোধনী ওভার থেকে শুরু করে প্রথম ৭ ওভারের মধ্যেই প্রথম স্পেলে ৪ ওভারে মাত্র ২০ রান খরচ করে স্বাগিতক দলের প্রথম সারির ৫ ব্যাটসম্যানকে সাজঘরে ফেরান সৈকত।

৩১ রানে ৫ উইকেট হারানো দলটি সিকান্দার রাজার দায়িত্বশীল ব্যাটিংয়ে ভর করে শেষ পর্যন্ত ৮ উইকেট হারিয়ে ১৩৫ রান করে। টার্গেট তাড়ায় লিটন দাসের ঝড়ো ফিফটিতে ভর করে ১৫ বল আগেই ৭ উইকেটের দাপুটে জয়ে সিরিজে ১-১ সমতায় ফেরে বাংলাদেশ।

মঙ্গলবার বাংলাদেশ সময় বিকাল ৫টায় হারারে স্পোর্টস ক্লাবে সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হবে জিম্বাবুয়ে-বাংলাদেশ। এই ম্যাচটি উভয় দলের জন্যই গুরুত্বপূর্ণ যারা জিতবে সিরিজ তাদেরই হবে।

সিরিজ জয়ের লক্ষ্যে খেলতে নামার আগেই দুঃসংবাদ বাংলাদেশ শিবিরে। দ্বিতীয় ম্যাচে আঙুলে চোট পেয়ে সফর থেকেই ছিটকে গেছেন এ সফরে টি-টোয়েন্টি দলের নেতৃত্ব পাওয়া নুরুল হাসান সোহান।

তার পরিবর্তে সিরিজের শেষ ম্যাচে নতুন অধিনায়ক করা হয়েছে মোসাদ্দেক হোসেন সৈকতকে। দলে ফেরানো হয়েছে সাবেক অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদকে।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: মোসাদ্দেক হোসেন (অধিনায়ক), লিটন দাস, মুনিম শাহরিয়ার, এনামুল হক বিজয়, নাজমুল হোসেন শান্ত, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, হাসান মাহমুদ, মাহেদী হাসান, মোস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলাম।

জিম্বাবুয়ের সম্ভাব্য একাদশ: ক্রেগ আরভিন (অধিনায়ক), রেজিস চাকাভা,  ওয়েসলি মাধভেরে, শন উইলিয়ামস, সিকান্দার রাজা, মিল্টন শুম্বা, রায়ান বার্ল, লুক জংওয়ে, ওয়েলিংটন মাসাকাদজা, রিচার্ড নাগারভা ও তানাকা চিভাঙ্গা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *