Breaking News

ডাবল সেঞ্চুরির বিশ্বরেকর্ডের ম্যাচে রোনালদোর গোলে জিতল ‘পর্তুগাল’

প্রথম কোনো খেলোয়াড় হিসেবে ২০০ আন্তর্জাতিক ম্যাচ খেলার নজির স্থাপন করেছেন পর্তুগিজ সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনালদো। এমন স্মরণীয় ম্যাচে তার শেষ মুহূর্তের গোলে নিশ্চিত ড্র থেকে রক্ষা পেয়েছে পর্তুগাল।

নির্ধারিত সময়ের মাত্র এক মিনিট বাকি থাকতেই জোরালো শটে সিআরসেভেন জাল কাঁপান। আর তাতেই আইসল্যান্ডের বিপক্ষে ১-০ গোলের জয় নিয়ে মাঠে ছাড়ে পর্তুগিজরা। এদিন ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বে খেলতে নামার আগে

রোনালদোকে সম্মান জানায় গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস কর্তৃপক্ষ। আন্তর্জাতিক ফুটবল ক্যারিয়ারের ১৯ বছর ৩০৪ দিন বয়সে তিনি ২০০তম ম্যাচ খেলতে নেমেছিলেন। তার যাত্রাটা শুরু হয়েছিল কাজাখস্তানের বিপক্ষে ২০০৩ সালের ২০ আগস্ট।

পুরো ম্যাচেই রোনালদোর দল দাপট ধরে রেখে খেলে। ৭২ শতাংশ বলের দখল এবং গোলের লক্ষ্যে ১১টি শট নিলেও তারা লিড নিতে পারছিল না। তবে অন টার্গেটে ছিল মাত্র তিনটি শট। বিপরীতে আইসল্যান্ড দ্বিতীয়ার্ধে পরিণত হয় ১০ জনের দলে।

তাদের সাতটি শটের মাত্র একটি ছিল গোলের লক্ষ্যে। ম্যাচের প্রথম ডেডলক ভাঙতে সময় লাগে ৮৯ মিনিট পর্যন্ত। আর তাও এলো আন্তর্জাতিক ফুটবল ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা রোনালদোর পা থেকে। রাফায়েল গেরেরোর উঁচু করে বাড়ানো বল

পেনাল্টি স্পটের কাছ থেকে গনসালো ইনাসিও হেড করার পর পেয়ে যান রোনালদো। জোরালো শটে খুব কাছ থেকে আইসল্যান্ডের গোলরক্ষক অ্যালেক্স রানারসনকে পরাস্ত করেন তিনি। আন্তর্জাতিক ম্যাচে এটি তার ১২৩তম গোল।

২০১৬ সালের ইউরোর চ্যাম্পিয়ন পর্তুগাল এবারের ইউরো বাছাইয়ে চার ম্যাচের সবকটিতেই জিতেছে। ফলে ১২ পয়েন্ট নিয়ে আছে ‘জে’ গ্রুপের শীর্ষে অবস্থান করছে রবার্তো মার্টিনেজের শিষ্যরা। ১০ পয়েন্ট নিয়ে দুইয়ে স্লোভাকিয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *