Breaking News

ইতিহাস রচনা করা হলোনা নেদারল্যান্ডসের, বাবর আজমদের শ্বাসরুদ্ধকর কোস্টের জয়

শ্বাসরুদ্ধকর শেষ ওয়ানডেতে বাবর আজমদের সাথে লড়াই করে হারলো নেদারল্যান্ডস। প্রথম ওয়ানডেতে ভয় দেখিয়েছিল। তবে শেষ রক্ষা করতে পারেনি নেদারল্যান্ডস। দ্বিতীয়টিতে পাকিস্তান সহজেই জেতে। তবে তৃতীয় ওয়ানডেতে এসে ফের জয়ের সম্ভাবনা তৈরি করেছিল ডাচরা। রটারডামে পাকিস্তানকে তারা মাত্র ২০৬ রানেই গুটিয়ে দিয়েছিল।

লড়াইটা বাঁচিয়ে রেখেছিল শেষ ওভার পর্যন্ত। কিন্তু শেষ হাসি হাসতে পারলো না নেদারল্যান্ডস, হেরে গেলো মাত্র ৯ রানে। এই জয়ে তিন ম্যাচের সিরিজে স্বাগতিকদের হোয়াইটওয়াশ করেছে বাবর আজমের দল।

অথচ হেজেলারওয়েগে আজ ডাচ বোলারদের তোপে ইনিংসের দুই বল বাকি থাকতে ২০৬ রানে অলআউট হয়ে গিয়েছিল পাকিস্তান। বাবর আজম একটা প্রান্ত ধরে ৯১ রানের দায়িত্বশীল ইনিংস না খেললে এই সংগ্রহ গড়াও কঠিন হয়ে যেতো সফরকারীদের।

১২৫ বলে ৭ চার আর ২ ছক্কায় বাবর তার ইনিংসটি সাজান। দলীয় ১৬৮ রানের মাথায় তিনি আউট হন। সেখান থেকে পাকিস্তানকে টেনে নিয়েছেন মোহাম্মদ নেওয়াজ, মোহাম্মদ ওয়াসিমরা।

নেওয়াজ ৩৫ বলে ২৭ আর ওয়াসিম ১৪ বলে করেন মহামূল্যবান ১১ রান। নেদারল্যান্ডসের বেস ডে লিডে ৩টি আর ভিভিয়ান কিংমা নেন ২টি উইকেট। জবাবে দুই হাফসেঞ্চুরির পরও নাসিম শাহ আর মোহাম্মদ ওয়াসিমের গতিঝড়ে ২০৭ রান তাড়া করতে পারেনি ডাচরা।

৩৭ রানে ৩ উইকেট হারানো দলকে একশ পার করে দিয়েছিলেন ওপেনার বিক্রমজিৎ সিং (৫০)। এরপর ৪৫ ওভার পর্যন্ত লড়াই চালিয়ে যান টম কুপার। ৬২ করে তিনি যখন আউট হন, তখন জয়ের জন্য ২৬ বলে ৩৩ রান দরকার নেদারল্যান্ডসের।

হাতে ছিল ৩ উইকেট। শেষ ১২ বলে দরকার ছিল ১৮ রান। সম্ভাবনা ছিল জয়ের। তবে নাসিম শাহ ৪৯তম ওভারে মাত্র ৪ রান দিয়ে তুলে নেন এক উইকেট, সঙ্গে আরেকটি রানআউটে ৯ উইকেট হারিয়ে বসে ডাচরা।

এরপর শেষ ওভারের প্রথম বলেই মোহাম্মদ ওয়াসিমকে আরিয়ান দত্ত চার মেরে দিলে জমে উঠে ম্যাচ, নড়েচড়ে বসেন আইরিশ সমর্থকরা। কিন্তু পরের বলটিতেই তাদের স্বপ্ন ভেঙে দিয়েছেন ওয়াসিম।

ফুলটস ডেলিভারিতে বোল্ড করে দিয়েছেন আরিয়ানকে। পাকিস্তানও বেঁচেছে হাঁফ ছেড়ে। নাসিম শাহ ৩৩ রানে নিয়েছেন ৫টি উইকেট, ৩৬ রানে ৪ উইকেট শিকার আরেক পেসার মোহাম্মদ ওয়াসিমের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *