Breaking News

এমবাপ্পে- ‘২০২৩ ব্যালন ডি’অর জয়ের যোগ্য দাবিদার আমিও’

ফ্রান্সের তারকা ফুটবলার কিলিয়ান এমবাপ্পে জানিয়েছেন, ২০২৩ ব্যালন ডি’অর জয়ের যোগ্য দাবিদার তিনিও। ক্রীড়াভিত্তিক প্রভাবশালী সংবাদমাধ্যম ইএসপিএনের এক প্রতিবেদনে এ তথ্য পাওয়া গেছে। গত সোমবার আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচে

গ্রিসকে ১-০ গোলে হারিয়েছে ফ্রান্স। এতে জয়সূচক একমাত্র গোলটি করেন এমবাপ্পে। চলতি মৌসুমে জাতীয় দল ও ক্লাবের হয়ে দুরন্ত ফর্মে আছেন তিনি। এখন পর্যন্ত উভয়ের হয়ে ৫৪ গোল করেছেন ২৫ বছর বয়সী ফুটবলার।

এরই মধ্যে ১৯৫৭-৫৮ সিজনে জাস্ট ফন্টেইনের করা রেকর্ড ভেঙে ফেলেছেন এ তরুণ। চলতি বছর পিএসজিকে ফরাসি লিগ ওয়ান শিরোপা ধরে রাখতে সহায়তা করেছেন এমবাপ্পে। ২০২২ কাতার বিশ্বকাপেও দারুণ করেছেন তিনি।

দ্য গ্রেটেস্ট শো অন আর্থে দুর্দান্ত পারফরম করেন এমবাপ্পে। এ বৈশ্বিক গোটা টুর্নামেন্টে চোখধাঁধানো পারফরম্যান্সে গোল্ডেন বুট জেতেন তিনি। ফাইনালে আর্জেন্টিনার বিপক্ষে হ্যাটট্রিক করে টানা দুইবার সোনালি ট্রফি জয়ের স্বপ্নও জাগিয়েছিলেন।

যদিও শেষ পর্যন্ত তা বাস্তবে পরিণত হয়নি। স্বাভাবিকভাবেই এ বছর ব্যালন ডি’অর পাওয়ার জন্য বিবেচিত হবেন কিনা? এমন প্রশ্নের জবাবে টিএফআইকে এমবাপ্পে বলেন, একটি স্বতন্ত্র ট্রফি সম্পর্কে কথা বলা সবসময়ই কঠিন।

কারণ আপনাকে নিজেকেই এগিয়ে রাখতে হবে। এটি এমন কিছু যা সাধারণ মানুষের চোখের বাইরে যায় না। তিনি বলেন, এটি চোখে পড়ার বিষয়। ফুটবলের সর্বোচ্চ মর্যাদার পুরস্কারটি তেমনই কেউ পাবেন, যার প্রভাব পড়েছে গুরুত্বপূর্ণ অর্জনে।

আমি মনে করি, এ মানদণ্ডের সঙ্গে মিল রেখেছি। তাই বলব হ্যাঁ, যোগ্য দাবিদার আমিও। কিন্তু আমাদের অপেক্ষা করতে হবে। এবার ব্যালন ডি’অরের দৌড়ে লিওনেল মেসি এবং আরলিং হালান্ডের সঙ্গে প্রতিযোগিতা করতে হবে এমবাপ্পেকে।

বিশ্বকাপের সেরা খেলোয়াড় ছিলেন মেসি। দীর্ঘ ৩৬ বছর পর আর্জেন্টিনাকে সোনালি ট্রফি জেতান তিনি। ম্যানচেস্টার সিটির হয়ে অভিষেক মৌসুমেই ৫২ গোল করেছেন হালান্ড। ইংলিশ দলটির হয়ে ট্রেবল জিতেছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *