Breaking News

টি-টোয়েন্টিতে অভিষেক হচ্ছে হৃদয়ের: এক নজরে সম্ভাব্য একাদশ

বিশ্বকাপ খেলা তিন ব্যাটার– সৌম্য সরকার, ইয়াসির আলি রাব্বি ও মোসাদ্দেক হোসেন সৈকত বাদ পড়ায় বর্তমান দলের ব্যাটিং লাইনআপ সাজাতে তরুণদের বেছে নিতেই হচ্ছে। রনি তালুকদার,

তৌহিদ হৃদয় এবং শামিম পাটোয়ারীর মধ্য থেকে যে কোনো দু’জনকে তো সুযোগ দিতে হবেই, তিনজনও খেলতে পারেন। দল সূত্রের খবর, তৌহিদ হৃদয়কে প্রস্তুত থাকতে বলা হয়েছে।

ইংল্যান্ডের বিপক্ষে অভিষেক হতে পারে তাঁর। বিপিএলে দুর্দান্ত ক্রিকেট খেলা এ ব্যাটারকে একাদশে রাখা হলে মিডিল অর্ডারে খেলতে পারেন। বিপিএলে ১২ ইনিংসে ৪১৩ রান তাঁর। দ্বিতীয় স্থানে থাকা রনির রান ৪২৫।

তৌহিদের স্ট্রাইকরেট বেশি, ১৪০.৪২। রনির স্ট্রাইকরেট ১২৯.১৮। ওপেনিং বা পাঁচ-ছয় নম্বর পজিশনে এই রনিকেও দেখা যেতে পারে। লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, আফিফ হোসেনের সঙ্গে হৃদয় ও রনির খেলার সম্ভাবনা যতটা,

শামিম হোসেন পাটোয়ারীর সুযোগ অতটা নয়। উইকেটরক্ষক–ব্যাটার নুরুল হাসান সোহানের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতে হচ্ছে তাঁকে। এ ব্যাপারে আজ সকালে সিদ্ধান্ত হবে।

মিরাজ খেললে বোলিং লাইনআপে আরেকজন স্পিনার যোগ হবে। সেখানে নাসুম আহমেদই প্রথম পছন্দ। পেস বিভাগে মুস্তাফিজুর রহমান ও তাসকিন আহমেদ খেলতে পারেন। হাসান মাহমুদের সুযোগকেও উড়িয়ে দেওয়া যাবে না।

অন্যদিকে ইংল্যান্ডের ওয়ানডে দলটাই টি-২০ খেলতে নামতে পারে। পরিবর্তন থাকতে পারে দুই জায়গায়। টি-২০’র বিশেষজ্ঞ পেসার ক্রিস জর্ডান একাদশে থাকতে পারেন। মিডল অর্ডার ব্যাটার বেন ডাকেট খেলতে পারে।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: লিটন দাস, রনি তালুকদার, নাজমুল শান্ত, সাকিব আল হাসান, আফিফ হোসেন, তৌহিদ হৃদয়, নুরুল হাসান, মেহেদি মিরাজ, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ ও মুস্তাফিজুর রহমান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *