Breaking News

৪৮৩ রানের টি-টোয়েন্টি ম্যাচে বাবরের সেঞ্চুরি ছাপিয়ে নায়ক ‘জেসন রয়’

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ২৫তম ম্যাচে এসে রান বন্যার ম্যাচ দেখেছে দর্শকরা। রাওয়ালপিন্ডিতে ৪৮৩ রানের হাইস্কোরিং ম্যাচে বাবর আজমের সেঞ্চুরিকে ভেস্তে দিয়ে ইংলিশ তারকা জেসন রয়ের টর্নেডো ইনিংসে ভর

করে পেশোয়ার জালমিকে হারিয়েছে কোয়েটা গ্লাডিয়েটস। বুধবার (৮ মার্চ) রাওয়ালপিন্ডিতে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় পেশোয়ার জালমির অধিনায়ক বাবর আজম। পাক অধিনায়ক বাবর আজম ৬৫ বলে ১৫ চার ও ৩ ছক্কায় ১১৫ রান করেন।

এছাড়াও সায়েম আয়ুব করেন ৭৫ রান। এতে করে পেশোয়ারের দলীয় সংগ্রহ দাঁড়ায় ২৪০ রান। জবাবে ব্যাট করতে নেমে কোয়েটার ওপেনার জেসন রয় ৬৫ বলে ২০ চার ও ৫ ছক্কায় ২৩০ স্ট্রাইক রেটে অপরাজিত ১৪৫ রান করে দলকে ৮ উইকেটের সহজ জয় উপহার দেন।

টস জিতে আগে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে সায়েম আয়ুব ও বাবর আজম গড়েন ১৬২ রানের জুটি। সায়েম ৩৪ বলে ৭৫ রানে থামলেও সেঞ্চুরির দেখা পান বাবর। এটি ছিল পিএসএলের ক্যারিয়ারে প্রথম শতক।

অন্যদিকে টি-টোয়েন্টি ক্যারিয়ারের ৮ম শতক। রান আউটে কাটা পড়ার আগে ৬৫ বলে ১৫ চার এবং ৩ ছক্কায় ১১৫ রানের এক দানবীয় ইনিংস উপহার দেন তিনি। শেষ দিকে ক্যারিবিয়ান রোভম্যান পাওয়েল ১৮ বলে ৩৫ টর্নেডো ইনিংস খেললে পেশোয়ারের রান গিয়ে থামে ২৪০ এ।

জবাবে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে জেসন রয় ও মার্টিন গাপটিল মিলে গড়েন ৪১ রান। দ্বিতীয় উইকেটে উইল স্মিদকে সঙ্গে নিয়ে ১০৯ রানের জুটি গড়েন জেসন রয়। দলীয় ১৫০ রানে স্মিদ ২৬ রান করে বিদায় নিলে ভাঙে জুটি।

তৃতীয় উইকেটে মোহাম্মদ হাফিজকে নিয়ে বাকিটা পথ নির্বিঘ্নে পার করেন রয়। এ দুজন গড়েন অপরাজিত ৯৩ রানের জুটি। জেসন রয় ৬৩ বলে ৬৫ বলে ২০ চার ও ৫ ছক্কায় ২৩০ স্ট্রাইক রেটে অপরাজিত ১৪৫ রান এবং

মোহাম্মদ হাফিজ ১৮ বলে ২ ছয় ও ৬ চারে ৪১ রানে অপরাজিত থাকেন। এতে করে ১০ বল ও ৮ উইকেট হাতে রেখে দুর্দান্ত জয় তুলে নেয় কোয়েটা।

অপরাজিত ইনিংসের সুবাদে ম্যাচ সেরার পুরস্কার জিতেন জেসন রয়। যদিও এই জয়ের পরেও প্লে অফে উঠা হবে না কোয়েটা গ্লাডিয়েটর্সের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *