Breaking News

করাচি টেস্টে নতুন সব রেকর্ডের মালিক এখন ‘বাবর আজম’

বাবরের ব্যাট যেন থামছেই না। একের পর এক রেকর্ডে কিংবদন্তির কাতারে নাম লেখাচ্ছেন পাকিস্তান অধিনায়ক। সোমবার সে রেকর্ডের খাতায় আরও এক পাতা যোগ করলেন ডানহাতি এ ব্যাটার। নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের প্রথম ম্যাচে সোমবার মাঠে নেমেছে পাকিস্তান।

করাচির জাতীয় স্টেডিয়ামে টস জিতে এদিন শুরুতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম। কিন্তু দলীয় ১৯ রানেই দুই উইকেট হারিয়ে শুরুতে বিপর্যয়ে পড়ে পাকিস্তান। বরাবরের মতোই ত্রাতা হিসেবে আবির্ভাব হয় বাবরের।

১৬১ রানের অপরাজিত ইনিংস খেলে প্রথম দিনে দলকে ভালো অবস্থানে রেখে খেলা শেষ করেছেন তিনি। প্রথম সেশন শেষে বাবর অপরাজিত ছিলেন ৫৪ রানে। তাতে এক বছরে তার পঞ্চাশোর্ধ ইনিংসের সংখ্যা দাঁড়ায় ২৫টিতে,

ক্রিকেটের ইতিহাসে এটাই এক বছরে সর্বোচ্চ পঞ্চাশোর্ধ ইনিংসের রেকর্ড। পাকিস্তান অধিনায়ক ভেঙেছেন এক বছরে রিকি পন্টিংয়ের ২৪টি পঞ্চাশোর্ধ রানের রেকর্ড। বিরাট ইনিংস খেলার পথে ১৩ রান করে ১৬ বছরের জাতীয় রেকর্ড ভেঙে দেন বাবর।

এক বর্ষপঞ্জিকায় পাকিস্তানের সর্বোচ্চ আন্তর্জাতিক রানের মালিক হন তিনি। পেছনে ফেলেছেন ২০০৬ সালে ২৪৩৫ রান করা মোহাম্মদ ইউসুফকে। প্রথম সেশন শেষেই বাবরের নামের পাশে রান ছিল ২৪৭৭।

৯০ রানে পৌঁছানোর পর বাবর হয়েছেন টেস্টে এই বছরের সর্বোচ্চ রান সংগ্রাহক। লাঞ্চের পর ৪৮তম ওভারে ছক্কা মেরে ইংল্যান্ডের জো রুটকে (১০৯৮) পেছনে ফেলেছেন তিনি।

ইংল্যান্ডের এই বছর কোনও টেস্ট নেই। তাই বাবরকে চ্যালেঞ্জ জানানোর সুযোগ রয়েছে কেবল অস্ট্রেলিয়ার উসমান খাজার। এই বছরে এখন পর্যন্ত তার রান ১০৮০।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *