Breaking News

শাই হোপের সেঞ্চুরিতে ভারতকে চ্যালেঞ্জিং স্কোর ছুড়ে দিলো ওয়েস্ট ইন্ডিজ

শাই হোপের সেঞ্চুরিতে ভারতকে চ্যালেঞ্জিং স্কোর ছুড়ে দিলো ওয়েস্ট ইন্ডিজ। শাই হোপের সেঞ্চুরিতে ভারতের বিপক্ষে সিরিজে ফেরার ম্যাচে ৩১১/৬ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়েছে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ।

দলের হয়ে ১৩৫ বলে ৮টি চার আর ৩টি ছক্কায় সর্বোচ্চ ১১৫ রান করেন ওপেনার শাই হোপ।  এছাড়া ৭৭ বলে এক চার আর ৬টি ছক্কায় ৭৪ রান করেন অধিনায়ক নিকোলাস পুরান।

রোববার ত্রিনিদাদের পোর্ট অব স্পেনে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে টস জিতে প্রথমে ব্যাট করে উইন্ডিজ।

আগে ব্যাটিংয়ে নেমে উড়ন্ত সূচনা করেন দুই ওপেনার কাইল মায়ার্স ও শাই হোপ। ৯.১ ওভারে ৬৫ রানের জুটি গড়ে ফেরেন মায়ার্স। তার আগে ২৩ বলে ৬টি চার আর এক ছক্কায় ৩৯ রান করেন তিনি।

এরপর সামারা ব্রুকসকে সঙ্গে নিয়ে দ্বিতীয় উইকেটে ৭৪ বলে ৬২ রানের জুটি গড়েন হোপ। ৩৬ বলে ৩৫ রান করে ফেরেন সামারা। এরপর দ্রুত উইকেট হারান ব্রান্ডন কিং। ৫ বল খেলে শূন্য রানে ফেরেন তিনি।

এরপর অধিনায়ক নিকোলাস পুরানকে সঙ্গে নিয়ে চতুর্থ উইকেটে ১২৭ বলে ১১৭ রানের জুটি গড়েন ওপেনার শাই হোপ। তাদের এই জুটির কল্যাণেই বড় সংগ্রহ গড়তে সক্ষম হয় ক্যারিবীয়রা।

৪৩.৪ ওভারে দলীয় ২৪৭ রানে আউট হন পুরান। তার আগে ৭৭ বলে এক চার আর ৬টি ছক্কার সাহায্যে করেন ৭৪ রান। ছয় নম্বর পজিশনে ব্যাটিংয়ে নেমে ১০ বলে মাত্র ১৩ রান করে ফেরেন রোভম্যান পাওয়েল।

ওপেনিংয়ে ব্যাটিংয়ে নেমে দলের স্কোর ৩০০ গড়ে ইনিংস শেষ হওয়ার সাত বল আগে বাউন্ডারি হাঁকাতে গিয়ে ক্যাচ তুলে দেন শাই হোপ। শেষ ৭ বলে স্কোর বোর্ডে ১১ রান যোগ করতে পারেন রোমারিও সিফার্ড।

সিরিজের প্রথম ওয়ানডেতে ৩০৮ রান করে মাত্র ৩ রানের জয় পায় ভারত। আজ জিতলেই এক ম্যাচ হাতে রেখে সিরিজ নিশ্চিত হবে শিখর ধাওয়ানের নেতৃত্বাধীন দলটির। অন্য দিকে ওয়েস্ট ইন্ডিজের সমতায় ফেরার লড়াই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *