Breaking News

ডেভিড মালান-বাটলারের জোড়া সেঞ্চুরিতে দক্ষিণ আফ্রিকাকে পাহাড় সমান লক্ষ্য দিলো ইংল্যান্ড

১৪ রানে পড়ে গেছে ৩ উইকেট। একে একে ফিরে গেলেন জেসন রয়, বেন ডাকেট এবং হ্যারি ব্রুকসের মত ব্যাটাররা। ইংল্যান্ড দল তো শঙ্কাতেই পড়ে গিয়েছিলো, না জানি কি হয়? কিন্তু দক্ষিণ আফ্রিকান বোলারদের সুখের সময়টা

এরপর শেষ করে দেন ইংলিশ অধিনায়ক জস বাটলার এবং আরেক টপ অর্ডার ব্যাটার ডেভিড মালান। দু’জনের জোড়া সেঞ্চুরিতে আজও রানের পাহাড়ে চড়েছে ইংল্যান্ড।

১১৮ রান করে আউট হন মালান এবং ১৩১ রান করে সাজঘরে ফেরেন জস বাটলার। এই দু’জনের সেঞ্চুরিতে ইংল্যান্ড শেষ পর্যন্ত সংগ্রহ করেছে ৭ উইকেট হারিয়ে ৩৪৬ রান। ব্লুমফন্টেইনে দ্বিতীয় ম্যাচেও রানের পাহাড়ে চড়েছিলো ইংলিশরা।

করেছিলো ৩৪২ রান। কিন্তু টেম্বা বাভুমার অসাধারণ এক সেঞ্চুরির ওপর ভর করে ৫ বল হাতে রেখে ৫ উইকেটে জয় তুলে নেয় দক্ষিণ আফ্রিকা। প্রথম ম্যাচও জিতেছিলো প্রোটিয়ারা।

যার ফলে, ১ ম্যাচ হাতে রেখেই সিরিজ নিজেদের করে নেয় তারা। সিরিজের শেষ ম্যাচটি অনুষ্ঠিত হচ্ছে আজ কিম্বার্লিতে। টস জিতে ইংল্যান্ডকে ব্যাট করতে পাঠায় স্বাগতিক দক্ষিণ আফ্রিকা।

শুরুতেই লুঙ্গি এনগিদির আগুনে বোলিংয়ের তোপে পড়ে ১৪ রানে হারিয়ে বসে ৩ উইকেট। এরপর ২৩২ রানের বিশাল এক জুটি গড়েন ইংলিশ ব্যাটার মালান এবং বাটলার। ১১৪ বলে ৭ বাউন্ডারি এবং ৬ ছক্কায় ১১৮ রান করেন মালান।

কিছুদিন আগেই তিনি বিপিএলে খেলেছিলেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে। ২ ম্যাচ খেলে চলে যান আরব আমিরাতে ইন্টারন্যাশনাল টি-টোয়েন্টি লিগ খেলার জন্য। এরই মধ্যে গিয়ে যোগ দেন জাতীয় দলের সঙ্গে।

১২৭ বলে ৬ বাউন্ডারি আর ৭ ছক্কায় ১৩১ রান করেন জস বাটলার। ২৩ বলে ৪১ রানের ইনিংস খেলেন মইন আলি। ১১ রান করেন স্যাম কুরান। আদিল রশিদ ১১ রানে অপরাজিত থাকেন।

লুঙ্গি এনগিদি মোট ৪টি উইকেট দখল করেন। ২ উইকেট নেন মার্কো জানসেন এবং ১ উইকেট নেন সিসান্দা মাগালা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *