Breaking News

টেস্টে ক্রিকেটে ১৪৫ বছরের ইতিহাসে এই প্রথম নজির!

চলমান করাচি টেস্ট ইতিহাসের সাক্ষী হলো। পাকিস্তান ও নিউজিল্যান্ডের মধ্যকার প্রথম টেস্টের প্রথম দিন পুরুষদের ১৪৫ বছরের টেস্ট ইতিহাসে প্রথমবার কোনো দলের প্রথম দুই উইকেটই স্টাম্পিংয়ে পড়ার নজির দেখা গেল।

পাকিস্তানের মাটিতে প্রায় দুই যুগ পর টেস্ট খেলতে নেমেই এই কীর্তিতে নাম লেখাল নিউজিল্যান্ড। সোমবার প্রথমে ব্যাটিংয়ে নামা স্বাগতিকদের দুই টপঅর্ডার ব্যাটার আবদুল্লাহ শফিক ও শান

মাসুদকে স্টাম্পিং করে অনন্য এই ঘটনার জন্ম দেন কিউই উইকেটরক্ষক টম ব্লান্ডেল। কিউই অধিনায়ক টিম সাউদি চতুর্থ ওভারে আক্রমণে আনেন এজাজ প্যাটেলকে। যেখানে নিজের তৃতীয় বলেই দলকে সাফল্য এনে দেন বাঁহাতি এই স্পিনার।

উইকেট ছেড়ে বেরিয়ে এসে খেলতে গিয়ে ব্যাটে-বলে করতে পারেননি শফিক। অনায়াসে স্টাম্প ভেঙে দেন টম ব্লান্ডেল। ঠিক যেন সতীর্থের পথেই হাঁটেন মাসুদ।

সপ্তম ওভারে অফ স্পিনার মাইকেল ব্রেসওয়েলের বল উইকেট ছেড়ে বেরিয়ে এসে খেলতে গিয়ে তিনিও হন স্টাম্পড। এই উইকেটের পরই ইতিহাস তৈরি হয়।

যদিও পুরুষ ও নারী ক্রিকেট মিলিয়ে এ নিয়ে দ্বিতীয়বার দেখা গেল এমন ঘটনা। ১৯৭৬ সালে নারী টেস্টে অস্ট্রেলিয়ার বিপক্ষে জ্যামাইকায় ওয়েস্ট ইন্ডিজের প্রথম দুই উইকেট পড়েছিল স্টাম্পড হয়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *