Breaking News

ওপেনারদের উদ্দেশ্যে তামিমের বার্তা: ‘প্রথম বল খেলার আগেই শেষ করে দিয়েন না’

তামিম ইকবাল টি-টোয়েন্টি থেকে অবসরে গেছেন। অনেকটা অভিমান নিয়েই। তবে তামিম চলে যাওয়ার পর টি-টোয়েন্টিতে যে বাংলাদেশ দল খুব ভালো ওপেনার পেয়ে গেছে, এমনও নয়।

এখন বরং মেকশিফট ওপেনার দিয়ে চেষ্টা চলছে। যদিও মেহেদি হাসান মিরাজ আর সাব্বির রহমানকে ওপেনিংয়ে নিয়ে আসার ফাটকাটা সেভাবে কার্যকর প্রমাণ হয়নি।

মিরাজ কোনোমতে টিকে গেলেও সাব্বির একদমই ভালো করতে পারেননি। টিম ম্যানেজম্যান্টের এই সিদ্ধান্তটি কতটা যুক্তিযুক্ত? রাজধানীর অভিজাত হোটেলে এক অনুষ্ঠানে তামিমের কাছে জানতে চাওয়া হয়েছিল ব্যক্তিগত মতামত।

তামিম বললেন, ‘আমার কাছে মনে হয়, যারা ওপেন করে তাদের ওপেন করা উচিত। যদিও ম্যানেজম্যান্টের সিদ্ধান্ত ভুল, এমনটাও বলতে চান না তামিম।

তার কথা, ‘কিন্তু এখানে যদি তাদের নিদিষ্ট কোনো পরিকল্পনা থেকে থাকে এটাকে আমি ভুল বলতে পারব না। ধরেন রোহিত শর্মা, ওয়ান অফ দ্য গ্রেটেস্ট ওপেনার ইন দ্য হিস্ট্রি অব দ্য গেম।

ও তো পাঁচ ছয়ে ব্যাট করতো। কিন্তু কেউ পরিকল্পনা করেছে ও ওপেন করেছে, এখন ২৫টার মতো সেঞ্চুরি। তাই আমি কাউকে হবে না বলে দিতে পারি না, মিরাজকেও না, সাব্বিরকেও না।

তাদের সময় দিন। নাজমুল হোসেন শান্তর মতো ক্রিকেটার কেন দলে? কিংবা দলে কেন নেই অমুক ক্রিকেটার? এমন প্রশ্ন হরহামেশাই হয়। কোনো একজন ক্রিকেটারকে টার্গেট করে কথা বলার এই সংস্কৃতিতে পরিবর্তন আনা দরকার বলেই মনে করেন তামিম।

তিনি বলেন, ‘কে দলে থাকবে না থাকবে না সবার কিন্তু প্রশ্ন থাকে। আমিও বলব, আপনারাও বলবেন। কেউ তো জোর করে দলে ঢুকে না, তো একটা ছেলে খেলার আগেই যেন আমরা তার দরজা বন্ধ না করে না দেই যে, ওকে কেন?

তাকে নিয়ে নিশ্চয়ই পরিকল্পনা আছে। ওই সুযোগটা দিয়েন তাকে। প্রথম বল খেলার আগেই তাকে শেষ করে দিয়েন না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *