Breaking News

ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশের পর নিউজিল্যান্ডকে হারিয়ে টানা দ্বিতীয় জয় পাকিস্তানের

বাংলাদেশকে হারিয়ে পাকিস্তানের টুর্নামেন্ট শুরু করার ব্যাপারটিতে অবাক হওয়ার মতো বিষয় ছিল না তেমন কিছুই। কিন্তু একদিনের ব্যবধানে নিউজিল্যান্ডকে ওদের ঘরের মাঠে হারিয়ে অবাকই করেছে বাবর আজমের দল।

ব্যাটিং-বোলিং দুই ডিপার্টমেন্টেই আজ শনিবার ব্ল্যাকক্যাপসদের কোনো সুযোগ দেয়নি পাকিস্তান। দাপুটে জয়ে ত্রিদেশীয় ক্রিকেট সিরিজে শীর্ষস্থান নিশ্চিত করেছে ১০ বল বাকি রেখেই।

এদিন রানে ফিরলেন বাবর আজম। খেললেন ৫৩ বলে ১১ বাউন্ডারিতে ৭৯ রানের অনবদ্য ইনিংস। তার অধিনায়কচিত অপরাজিত ইনিংসে ভর করে ত্রিদেশীয় সিরিজে টানা দ্বিতীয় জয় পেয়েছে পাকিস্তান।

সিরিজের দ্বিতীয় ম্যাচে আজ শনিবার নিউজিল্যান্ডের মুখোমুখি হয় পাকিস্তান। ক্রাইস্টচার্চে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন কেন উইলিয়ামসন।

তবে বড় টার্গেটের আশায় প্রথমে ব্যাট নিয়ে সফল হননি কিউই অধিনায়ক। পাকিস্তানি বোলারদের তোপে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৪৭ রান করে নিউজিল্যান্ড।

১৪৮ রানের তাড়ায় ১০ বল ও ৬ উইকেট হাতে রেখেই জিতল বাবর আজমের দল। শুরুতেই জোড়া ধাক্কা লাগে পাকিস্তান শিবিরে। দ্রুতই দুই উইকেট পড়ে যায় তাদের।

আজ বাবর রান পেলেও ফর্মের তুঙ্গে থাকা রিজওয়ানের ব্যাট হাসেনি। টিম সাউদির বলে এলবিডব্লিউ হয়ে ৪ রানে ফেরেন এ উইকেটকিপার-ব্যাটার। ওয়ানডাউনে শান মাসুম নেমে মাত্র ২ বল টেকেন।

থিকনারের বলে উইকেটকিপার কনওয়ের হাতে কট বিহাইন্ড হন। রানের খাতাই খুলতে পারেননি তিনি। ৩৭ রানে ২ উইকেট হারিয়ে চাপে পড়ে পাকিস্তান। কিন্তু সেই চাপ ভালোভাবেই সামলে নেন বাবর।

শাদাব খান, মোহাম্মদ নওয়াজ ও হায়দার আলির সঙ্গে জুটি বেঁধে দলকে নির্ধারিত লক্ষ্যে পৌঁছে দেন পাকিস্তান অধিনায়ক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *