Breaking News

বিশ্বকাপ: পাকিস্তানের বোলিং তপে বড় লক্ষ্য দিতে পারলোনা জিম্বাবুয়ে

কথায় আছে, শুরুটা দেখে শেষটা অনুমান করা যায়। কিন্তু আজ পাকিস্তানের বিপক্ষে জিম্বাবুয়ের ব্যাটিংয়ের শেষটা হলো শুরুর ঠিক বিপরীত। প্রথম ওভারেই শাহিন আফ্রিদিকে বেদম প্রহার করা জিম্বাবুয়ের ব্যাটাররা পথ হারিয়ে তুলতে পারলেন মাত্র ৮ উইকেটে ১৩০।

যদিও পাকিস্তানের ফিল্ডিং আজ ভালো হয়নি। বেশ কিছু সুযোগ মিস হয়েছে। তার মাঝেও বল হাতে ভয়ংকর হয়ে ওঠেন মোহাম্মদ ওয়াসিম আর শাদাব খান।

পার্থে আজ বৃহস্পতিবার পাকিস্তানের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে নেমে উড়ন্ত সূচনা করে জিম্বাবুয়ে। শাহিন আফ্রিদির প্রথম ওভারেই আসে ১৪ রান। ফিরতি ওভারে আফ্রিদিকে আর বোলিং দেওয়ার সাহসই করেননি অধিনায়ক বাবর আজম।

ওয়েসলি মাধভেরে এবং ক্রেইগ আরভিন- দুজনেই ছিলেন মারমুখী মেজাজে। পঞ্চম ওভারের শেষ বলে ৪২ রানের এই জুটি ভাঙেন হারিস রউফ। ১৯ বলে ২০ রান করে মোহাম্মদ ওয়াসিমের হাতে ধরা পড়েন অধিনায়ক ক্রেইগ আরভিন।

এরপর পরই অপর ওপরনার মাধভেরেকে লেগ বিফোর করন ওয়াসিম। আম্পায়ার প্রথমে আউট না দিলেও রিভিউ নিয়ে জয়ী হয় জিম্বাবুয়ে। ১৩ বলে ১৭ রান করে ফিরেন মাধভেরে। এরপর মিল্টন শুম্বাকে (৮) কট অ্যান্ড বোল্ড করেন শাদাব খান।

উইকেটে আসেন সিকান্দার রাজা। পাকিস্তানি বংশোদ্ভুত এই বিস্ফোরক অল-রাউন্ডার আজ মাত্র ১৬ বলে ৯ রান করেন। পরের বলে নেই লুকি জঙ্গুই। সিন উইলিয়ামসও ২৮ বলে ৩১ রানে আউট হন।

চারটি উইকেট পড়লেও স্কোর ৯৫ রান থেকে নড়েনি। শেষদিকে ব্রাড ইভান্স (১৯) আর রায়ান বার্ল (১০*) কিছু রান যোগ করলে ২০ ওভারে জিম্বাবুয়ের সংগ্রহ দাঁড়ায় ৮ উইকেটে ১৩০ রান।

পাকিস্তানের হয়ে ২৪ রানে ৪ উইকেট নেন মোহাম্মদ ওয়াসিম। ২৩ রানে ৩টি নিয়েছেন শাদাব খান। শহিন শাহ আফ্রিদি ৪ ওভারে ২৯ রান দিয়ে আজও উইকেটশূন্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *