Breaking News

এশিয়া কাপ ঘিরে প্রস্তুতি ম্যাচেও জ্বলে উঠলো না তারকারা, দেখুন কার ব্যাটে কত রান !

এশিয়া কাপ ঘিরে প্রস্তুতি ম্যাচেও জ্বলে উঠলো না তারকারা। এশিয়া কাপের জন্য কতটুকু প্রস্তুত বাংলাদেশ ক্রিকেট দল? টি-টোয়েন্টি ফরম্যাটে অনুষ্ঠিতব্য এই টুর্নামেন্টে অংশ নিতে আর দু’দিন পরই আরব আমিরাতের উদ্দেশ্যে উড়ে যাবে টাইগাররা।

তার আগে দুটি প্রস্তুতি ম্যাচে নিজেদের পরখ করে নেয়ার পালা কিন্তু প্রথম প্রস্তুতি ম্যাচেই দেখা গেলো- তারকাদের কেউই ব্যাট হাতে তেমন জ্বলে উঠতে পারলেন না।

এশিয়া কাপের দলে যেসব ক্রিকেটারদের রাখা হয় বিসিবি রেড এবং জাতীয় দল ও এর আশপাশের ক্রিকেটারদের নিয়ে তৈরি করা হয় বিসিবি গ্রিন দল। এই দু’দলের মধ্যেই আজ দুপুর দেড়টায় শুরু হয় প্রথম টি-টোয়েন্টি প্রস্তুতি ম্যাচ।

বিসিবি রেড দলের অধিনায়ক সাকিব আল হাসান টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন। ৭ উইকেট হারিয়ে নির্ধারিত ২০ ওভারে ১৬৫ রান সংগ্রহ করে রেড টিম। সাকিব আল হাসান দু’বার ব্যাট করতে নামেন।

প্রথমবার ব্যাট করতে নামেন চার নম্বরে। ১৩ বলে মাত্র ১৭ রান করে আউট হয়ে যান। এরপর আবারও ৯ নম্বরে ব্যাট করতে নামেন তিনি। এবার কিছুটা মারমুখি ব্যাটিং করে অধিনায়ক। ২৪ বলে ৩৬ রান করেন তিনি।

৩টি ছক্কার মার ছিল তার এই ইনিংসে। মোসাদ্দেক হোসেনও কিছুটা আক্রমণাত্মক ব্যাটিং করেন। ১৭ বলে তার ব্যাট থেকে আসে ৩০ রানের ইনিংস। ২টি করে বাউন্ডারি এবং ছক্কার মার মারেন মোসাদ্দেক।

এছাড়া এনামুল হক বিজয় ৪, পারভেজ ইমন আউট হন ২১ রান করে। শেখ মাহাদিকে নামানো হয় তিন নম্বরে কিন্তু ৬ বল খেলে কোনো রান না করেই আউট হয়ে যান তিনি। এনামুল হক বিজয় দ্বিতীয়বার ব্যাট করতে নেমে ১০ বল খেলে আউট হন ১৯ রান করে।

মুশফিকুর রহিম ১৭ বল খেলে করেন ২২ রান এবং মাহমুদউল্লাহ রিয়াদ ৯ বল খেলে করেন ১২ রান। সব মিলিয়ে ৭ উইকেট হারিয়ে ১৬৫ রান সংগ্রহ করে রেড টিম।

বিসিবি গ্রিন দলের হয়ে তাসকিন আহমেদ এবং নাসুম আহমেদ নেন ২টি করে উইকেট। এছাড়া এবাদত হোসেন, মেহেদী মিরাজ এবং আশিক নেন ১টি করে উইকেট। জবাব দিতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারায় আফিফ হোসেন ধ্রুবর নেতৃত্বাধীন দলটি।

২১ বলে সর্বোচ্চ ২৯ রান করেন মেহেদী হাসান মিরাজ। তিনি ইনিংস ওপেন করতে নামেন। আরেক ওপেনার রবিন করেন ২৪ বলে ২৪ রান । ১৭ বলে ২৬ রান করেন সাইফউদ্দিন।

শেখ মাহদিকে গ্রিন দলের হয়েও ব্যাট করতে পাঠানো হয়। এবার সাত নম্বরে নেমে ১৬ বলে ৩১ রান করেন তিনি। ৭টি মারেন বাউন্ডারির মার। সাকিব আল হাসান বল হাতে ৪ ওভারে ১০ রান দিয়ে নেন ২ উইকেট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *