Breaking News

আমিরাত লিগে প্রথম পাকিস্তানি ক্রিকেটার হিসেবে সুযোগ পেলেন মইন খানের ছেলে

আমিরাত লিগে প্রথম পাকিস্তানি ক্রিকেটার হিসেবে সুযোগ পেলেন মইন খানের ছেলে। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) খেলার অনুমতি পাননি পাকিস্তাসের সাবেক অধিনায়ক এবং উইকেটরক্ষক মইন খানের ছেলে আজম খান। তবে এরই মধ‍্যে অন্য একটি আলোচিত ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি লিগে দল পেয়ে গেলেন তিনি।

সংযুক্ত আরব আমিরাতের নতুন টুর্নামেন্ট ইন্টারন্যাশনাল লিগ (আইএল) টি-টোয়েন্টিতে খেলবেন এই উইকেটরক্ষক-ব‍্যাটার। পাকিস্তানের প্রথম ক্রিকেটার হিসেবে আইএল টি-টোয়েন্টিতে নাম লিখলেন আজম।

তিনি খেলবেন ডেজার্ট ভাইপার্সে। যুক্তরাষ্ট্রের গ্লেজার পরিবারের মালিকানাধীন ফ্র্যাঞ্চাইজিটি সোশ্যাল মিডিয়ার মাধ‍্যমে বিস্ফোরক এই ব‍্যাটসম‍্যানকে দলে নেওয়ার কথা জানিয়েছে।

পাকিস্তানের সাবেক অধিনায়ক মইন খানের ছেলে আজম দেশের হয়ে এখনও পর্যন্ত খেলেছেন তিনটি টি-টোয়েন্টি। পিএসএলে ইসলামাবাদ ইউনাইটেড এবং কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের হয়ে প্রতিনিধিত্ব করেছেন ২৪ বছর বয়সী এই ক্রিকেটার।

লঙ্কান প্রিমিয়ার লিগে খেলেছেন গল গ্ল্যাডিয়েটর্সের হয়ে। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) খেলেন বার্বাডোজ রয়্যালসে। বিধ্বংসী ব্যাটার হিসেবে নিজের একটি পরিচিত গড়তে পেরেছেন আজম।

সব মিলিয়ে ৭৪ টি-টোয়েন্টি ম্যাচে প্রায় দেড় হাজার রান করেছেন তিনি। ১৪৪.১৭ স্ট্রাইক রেট। আসন্ন সিপিএলের আসরের জন্য অবশ্য পিসিবির ছাড়পত্র পাননি আজম। ওয়েস্ট ইন্ডিজের এই টুর্নামেন্ট শুরু হবে আগামী ১ সেপ্টেম্বর থেকে।

এ দিকে ৩০ অগস্ট থেকে শুরু পাকিস্তানের ন্যাশনাল টি-টোয়েন্টি কাপ। এই তরুণকে বোর্ড নিজ দেশের ঘরোয়া প্রতিযোগিতাতেই খেলার কথা বলে দিয়েছে। ইংল্যান্ডের স্যাম বিলিংস, টম কারান, বেন ডাকেট, অ্যালেক্স হেলস

ওয়েস্ট ইন্ডিজের শেল্ডন কটরেল, বেনি হাওয়েল এবং শ্রীলঙ্কার ওয়ানিদু হাসারাঙ্গাকে দলে নিয়েছে ডেজার্ট ভাইপার্স।

দলটির ডিরেক্টর অব ক্রিকেট টম মুডি আর প্রধান কোচ জেমস ফস্টার। আগামী বছর জানুয়ারিতে আরব আমিরাতে নতুন এই লিগ শুরু হওয়ার কথা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *