Breaking News

মুস্তাফিজের সরল উক্তি ম্যাচসেরা পুরষ্কারের টাকায় শপিং করবো

অভিষেকেই টানা দুই ম্যাচে ম্যাচসেরা। সিরিজ সেরার পুরস্কারও উঠেছিল তার হাতে। ২০১৫ সালে ভারতের বিপক্ষে মুস্তাফিজুর রহমানের সেই পারফরম্যান্স দেশের ক্রিকেটের ট্রেডমার্ক। স্লোয়ার আর কাটার দিয়ে বাজিমাত করেছিলেন।

কাটার মাস্টার হিসেবে আরও কয়েকবার জ্বলেছিলেন আপন আলোয়া। কালের আবর্তে একটু একটু করে সেই ক্ষুরধার মুস্তাফিজ হারিয়ে যেতে থাকেন। গত কয়েক বছর আগের মতো বোলিং করতে পারছিলেন না।

২০১৯ সালের বিশ্বকাপের পর একবারও পাঁচ উইকেট পাননি। গত বছর জিম্বাবুয়ের বিপক্ষে চার উইকেট প্রাপ্তিই ছিল তার সেরা। বাঁহাতি এ পেসার ভুলে যেতে বসেছিলেন শেষ কবে ম্যাচসেরা হয়েছিলেন।

গতকাল আয়ারল্যান্ডের বিপক্ষে ১০ ওভারে ৪৪ রান দিয়ে হলেন ম্যাচসেরা। অথচ ছন্দহীন মুস্তাফিজের একাদশে জায়গা দেওয়াই কঠিন হয়ে পড়েছিল কোচ চন্ডিকা হাথুরুসিংহের জন্য। দ্বিতীয় ওয়ানডেতে শরীফুল ইসলাম ভালো

করতে না পারায় ফিজকে নেওয়া হয় দলে। প্রথম ব্রেক থ্রুও দেন তিনি। ওই পর্যন্ত মনে রাখার মতো বোলিং ছিল না বাঁহাতি এ পেসারের। তিনি খোলস ছেড়ে বেরোলেন স্লগ ওভারে ৪৭তম ওভারের চতুর্থ বলে সেট ব্যাটসম্যান টাকারকে বোল্ড করে।

এর পর আরও দুটি উইকেট নিয়ে জয়ের পথ তৈরি করেন। এর পুরস্কারও পেলেন হাতেনাতে। ওয়ানডে ক্রিকেটে মুস্তাফিজ আগে ম্যাচসেরা হয়েছেন চারবার। শেষবার ছিল উইন্ডিজের বিপক্ষে চার উইকেট শিকার করে।

আইরিশদের বিপক্ষে চাপের মুখে এমন অসাধারণ বোলিংয়ের রহস্য জানতে চাইলে মুস্তাফিজ উত্তরে বলেন, ‘আমি বাংলাদেশ দলের হয়ে এই দায়িত্বটা দীর্ঘদিন ধরে পালন করছি। আমি এতে অভ্যস্ত হয়ে গিয়েছি।

শেষ ম্যাচে মাঠে নেমে দারুণ কিছু করবেন, এই ভাবনা আগের দিন থেকেই তার ছিল বলে দাবি করলেন, ‘এক দিন আগে থেকেই আমি ভাবছিলাম যে ৫ উইকেট নেব।’ ম্যাচ সেরার ৭৫০ ডলার দিয়ে কী করবেন, ধারাভাষ্যকার অ্যালান

উইলকিন্সের মজার এই প্রশ্নে হাসিমুখে মুস্তাফিজ বললেন, ‘শপিং করব। এদিকে চেমসফোর্ডে বাংলাদেশ দলকে সমর্থন দিতে আসা প্রবাসী বাংলাদেশি দর্শকদের ধন্যবাদও দিয়েছেন মুস্তাফিজ, ‘দর্শকের কারণে মনে হচ্ছে ঘরের মাঠে খেলছি। সবাইকে ধন্যবাদ মাঠে এসে আমাদের সমর্থন দেওয়ার জন্য।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *