Breaking News

এশিয়া কাপে ‘ফাইফার’ নিয়ে ভুবনেশ্বরের দুর্দান্ত রেকর্ড

এশিয়া কাপে ‘ফাইফার’ নিয়ে ভুবনেশ্বরের দুর্দান্ত রেকর্ড। পাকিস্তানের পর শ্রীলঙ্কার কাছে পরাজিত হয় ভারত। সুপার ফোরে টানা দুই হারে এশিয়া কাপ কার্যত শেষ হয়ে যায় রোহিত শর্মাদের। আফগানিস্তানের বিপক্ষে ম্যাচটি ছিল নিয়ম রক্ষার। সে ম্যাচে সেঞ্চুরি খরা ঘোচালেন বিরাট কোহলি।

এরপর বোলিংয়ে ৫ উইকেট নিলেন ভুবনেশ্বর কুমার। ফাইফার নিয়ে ভারতীয় পেসার গড়েছেন রেকর্ড। বৃহস্পতিবার বিরাট কোহলির অপরাজিত ১২২ রানের ইনিংসে ভর করে ২১২ রান তোলে ভারত।

রান তাড়ায় ব্যাটিংয়ে নেমে প্রথম ওভারেই ভুবনেশ্বরের শিকার হন দুই আফগান ওপেনার হযরতউল্লাহ জাজাই ও রহমানউল্লাহ গুরবাজ। ভুবনেশ্বরের পরের ওভারে প্যাভিলিয়নে ফেরেন করিম জানাত ও নজিবুল্লাহ জাদরান।

৯ রানেই চার উইকেট হারায় আফগানিস্তান। নিজের শেষ ওভারে এসে আজমতউল্লাহ ওমরজাইয়ের উইকেট নেন ভুবনেশ্বর।
৪ ওভারে ৪ রান দিয়ে ৫ উইকেট নেন তিনি। টি-টোয়েন্টিতে ভারতের হয়ে এত কম রান দিয়ে ৫ বা এর বেশি উইকেট নেননি কেউ।

সবমিলিয়ে এর চেয়ে কম রান দিয়ে ইনিংসে ৫ উইকেট নেয়ার কীর্তি রয়েছে শুধু রঙ্গনা হেরাথ ও রশিদ খানের ৩ রান। এনিয়ে দ্বিতীয়বারের মতো আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এক ইনিংসে ৫ উইকেট নেয়ার কীর্তি দেখালেন ভুবনেশ্বর।

২০১৮ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২৪ রান দিয়ে ফাইফার নিয়েছিলেন তিনি। ম্যাচশেষে ভুবনেশ্বর কুমার বলেন, ‘মনে হচ্ছে দিনটা আজ আমার ছিল। পাওয়ার প্লে-তে উইকেট পেয়েছি।

সাদা বলে তেমন সুইং পাইনি আগে। তবে আজকে অনেক সুইং করেছে। যেখানে বল করছিলাম সেখানেই উইকেট পাচ্ছিলাম। আগের দু’টি ম্যাচে পাকিস্তান ও শ্রীলঙ্কার বিপক্ষে আমরা সুইং পাইনি। সাদা বলে এতটা সুইং পাওয়া সত্যিই বিশ্বাস করা যায় না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *