Breaking News

মেসিদের বিশ্বকাপ হাতে নিয়ে বিতর্কের জন্ম দিলেন তুরস্কের বিখ্যাত ‘সল্ট বে’

তুরস্কের বিখ্যাত ‘সল্ট বে’পৃথিবীর সবচেয়ে জনপ্রিয় ধনী শেফদের মধ্যে অন্যতম। কাটা স্টেকের ওপর তার হাতটা সাপের মতো বাঁকিয়ে বিচিত্র ভঙ্গিতে লবন ছিটিয়ে দেওয়ার দৃশ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ জনপ্রিয়। তার আসল নাম অবশ্য সল্ট বে নয়।

নুসরেত গোকচে তার নাম। তবে গোটা বিশ্বে তিনি ‘সল্ট বে’ নামেই পরিচিত। বিশ্বকাপ ফাইনালে লুসাইল স্টেডিয়ামে ছিলেন গোকচে। আর সেখানেই এমন এক কাণ্ড করে বসেছেন, যার ফলে রীতিমতো বিতর্কে জড়িয়ে গেছেন তিনি।

গত রোববার ফ্রান্স-আর্জেন্টিনার মধ্যকার বিশ্বকাপ ফাইনাল দেখতে তিনি হাজির হয়েছিলেন লুসাইল স্টেডিয়ামে। সে লড়াইয়ে ৩-৩ গোলে নির্ধারিত সময় শেষ হওয়ার পর পেনাল্টি শ্যুট আউটে ৪-২ গোলে জিতে নেয় আর্জেন্টিনা।

এরপরই লুসাইলে শুরু হয় লিওনেল মেসিদের বিশ্বকাপ জয়ের উৎসব। ঘটনাটা ঘটে তখনই। গ্যালারি থেকে তখনই মাঠে নেমে আসেন সল্ট বে। বিশ্বকাপটা হাতে ধরে নেন তিনি। আর তাতেই শুরু হয়ে যায় বিতর্ক।

‘বিশ্বকাপ হাতে ধরার তিনি কে?’ এই মন্তব্যও ধেয়ে আসতে থাকে তার দিকে। সাধারণত যারা বিশ্বকাপ চ্যাম্পিয়ন হন তারাই বিশ্বকাপ ছুঁয়ে দেখতে পারেন। এছাড়াও বিভিন্ন রাষ্ট্রপ্রধানদের সামনে সুযোগ থাকে এই ট্রফি ছুঁয়ে দেখার।

সল্ট বে দুটোর একটা ক্যাটাগরিতেও পড়েন না। মূলত সে কারণেই শুরু হয়েছে বিতর্ক। লিওনেল মেসিও খানিকটা বিরক্তি প্রকাশ করেছিলেন গোকচের এমন আচরণে।

বারে বারে তার সঙ্গে ছবি তোলার জন্য মেসিকে আবেদন করতে থাকেন গোকচে। তিনবার এমন অনুরোধের পর বিরক্ত হয়ে যান মেসি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *