Breaking News

পাকিস্তানকে হারানোর পর এবার সাকিবদের কড়া বার্তা দিলো দুর্দান্ত ফর্মে থাকা ‘রাজা’

বাংলাদেশের তুলনায় ব্যালেন্স টিম জিম্বাবুয়ে। অভিজ্ঞ এবং তারুণ্যের মিশেল রয়েছে দলটিতে। টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রতিভার বিকাশ ঘটাচ্ছে জিম্বাবুয়ে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জিম্বাবুয়ে হারের কবলেই ছিল।

কিন্তু বৃষ্টি তাদের সেই হার থেকে মুক্তি দিয়েছে। সেই ম্যাচ থেকে জিম্বাবুয়ের সংগ্রহ ১ পয়েন্ট। সুপার টুয়েলভে নিজেদের দ্বিতীয় ম্যাচে ইতিহাস গড়েছে জিম্বাবুয়ে। পাকিস্তানের মতো সাবেক বিশ্বকাপজয়ী দলকে হারিয়ে বিশ্বকে চমকে দিয়েছেন সিকান্দার রাজারা।

১৩০ রানের মামুলি স্কোর গড়েও পাকিস্তানের মতো পরাশক্তিধর দলকে টেক্কা দিয়ে শেষ বলে জয় ছিনিয়ে নিয়েছে জিম্বাবুয়ে। সুপার টুয়েলভে নিজেদের তৃতীয় ম্যাচে জিম্বাবুয়ের প্রতিপক্ষ বাংলাদেশ।

রোববার অস্ট্রেলিয়ার ব্রিজবেনে বাংলাদেশ সময় সকাল ৯টায় ম্যাচটি শুরু হবে। সেই ম্যাচের আগে পাকিস্তানকে হারিয়ে সাকিব আল হাসানের নেতৃত্বাধীন দলে ভয় ঢুকিয়ে দিয়েছে জিম্বাবুয়ে।

পাকিস্তানকে হারিয়ে ম্যাচ সেরা হওয়া জিম্বাবুয়ের তারকা অলরাউন্ডার সিকান্দার রাজা বলেন, আমরা সর্বশক্তি ও মনোযোগ দিয়ে পাকিস্তান ম্যাচের কথা চিন্তা করছিলাম। এখন সেটি বাংলাদেশ ম্যাচের দিকে যাবে।

আমরা প্রয়োজনীয় বিশ্লেষণ করে নামব। একটি একটি করে ম্যাচ ধরে এগোব। আমাদের দলের ওপর পূর্ণ বিশ্বাস রয়েছে। বাংলাদেশ-জিম্বাবুয়ে ম্যাচ নিয়ে রাজা বলেন, যারা ভালো খেলবে তারাই জিতবে।

এখনই বলা যাবে না, জিম্বাবুয়ে কোথায় থামবে! জিম্বাবুয়ের সামনে এখন ভালো কিছু অর্জনের দারুণ সুযোগ। আমি এখনই সেমিফাইনালের কথা বলব না। একটি একটি করে ম্যাচ ধরে এগোব।

এখন বাংলাদেশ ম্যাচ নিয়ে ভাবছি। জিম্বাবুয়ের ঠিক বিপরীতে অবস্থান করছে বাংলাদেশ। নেদারল্যান্ডসকে হারিয়ে বিশ্বকাপ শুরু করলেও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে স্রেফ উড়ে গেছে সাকিব আল হাসানের দল।

জিম্বাবুয়ে ম্যাচের আগে বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব বলেন, দুদিন পরে আমাদের আরেকটি গুরুত্বপূর্ণ ম্যাচ। ওই ম্যাচের দিকে পূর্ণ মনোযোগ দিতে হবে।

জিম্বাবুয়ের বিপক্ষে আমাদের বেশ কিছু পরিকল্পনা করতে হবে। কিছু পরিকল্পনায় বদল আনতে হতে পারে। ভিন্ন কন্ডিশনে ভিন্ন প্রতিপক্ষের সঙ্গে মানিয়ে নেওয়ার পরিকল্পনা করতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *