Breaking News

লিভারপুলে যেতে আগ্রহী বিশ্বকাপ বিজয়ী আর্জেন্টিনার তরুণ ফুটবলার ফার্নান্দেজ!

নতুন বছরে বেনফিকা ছাড়লে লিভারপুলেই যাবার ব্যপারে বেশি আগ্রহ প্রকাশ করেছেন বিশ্বকাপের উদীয়মান পুরস্কারের খেতাব জেতা আর্জেন্টাইন তরুণ মিডফিল্ডার এনজো ফার্নান্দেজ। ২১ বছর বয়সী এই মিডফিল্ডার জুলাইয়ে পর্তুগীজ জায়ান্ট দলে যোগ দেন।

১২ মিলিয়ন ইউরোর বিনিময়ে তিনি রিভার প্লেট থেকে বেনফিকায় যোগ দিয়েছিলেন।ফার্নান্দেজ এরপর থেকে বেনফিকার জার্সি  গায়ে নিজেকে অন্য এক উচ্চতায় নিয়ে গেছেন।

এ পর্যন্ত মৌসুমে সব ধরনের প্রতিযোগিতায় ২৪ ম্যাচে তিন গোল করা ছাড়াও পাঁচটি এ্যাসিস্ট রয়েছে তার। অলরাউন্ড এই মিডফিল্ডার ২০২২ বিশ্বকাপ বিজয়ী আর্জেন্টিনার হয়ে নিজেকে কাতারে মেলে ধরেছিলেন।

জানুয়ারিতে শীতকালীন ট্রান্সফার উইন্ডো খোলার পর নিঃসন্দেহে ইউরোপে প্রয় সব দলের আকর্ষণের কেন্দ্রবিন্দুতে পরিণত হবেন ফার্নান্দেজ। ইতোমধ্যেই বাজারে গুঞ্জন রয়েছে লিভারপুল, ম্যানচেস্টার ইউনাইটেড,

ম্যানচেস্টার সিটি, বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ তার প্রতি আগ্রহ দেখিয়েছে। সাম্প্রতিক রিপোর্টের সূত্র ধরে জানা গেছে লিভারপুল বস য়্যুর্গেন ক্লপ ২০২২-২৩ মৌসুমের পর ফার্নান্দেজের সঙ্গে চুক্তি করতে নীতিগতভাবে রাজি হয়েছে।

এদিকে আরেকটি রিপোর্ট অনুযায়ী জানুয়ারিতে আর্জেন্টাইন এই তারকা কিংবা বরুসিয়া ডর্টমুন্ড থেকে ইংলিশ তারকা জুড বেলিংহ্যামকে নেবার ব্যপারে কোন আগ্রহ দেখাবে না।

বিশ্বকাপে বেলিংহ্যামও ইংল্যান্ডের হয়ে মধ্যমাঠ মাতিয়েছেন। ফার্নান্দেজের সঙ্গে বেনফিকার এখনো সাড়ে চার বছরের চুক্তি বাকি আছে। ডেইলি মিরর জানিয়েছে অ্যানফিল্ডই শেষ পর্যন্ত ফার্নান্দেজের পরবর্তী গন্তব্য হতে পারে।

গত গ্রীষ্মে ডারউইন নুনেজকে বেনফিকা থেকে দলে ভিড়িয়েছে লিভারপুল। ক্লাব রেকর্ড ৮৫ মিলিয়ন পাউন্ডে এই উরুগুইয়ানকে দলে ভিড়িয়েছে রেডরা।

দুই বছর আগে বেনফিকা রুবেন ডিয়াসকে ম্যানচেস্টা সিটিতে ৬৫ মিলিয়ন পাউন্ডে বিক্রি করেছিল। তবে ২০১৯ সালের গ্রীষ্মে ফরোয়ার্ড জোয়াও ফেলিক্সকে ছেড়ে দিয়ে বেনফিকা অ্যাথলেটিকো মাদ্রিদের কাছ থেকে ১১৪ মিলিয়ন পাউন্ড আয় করেছিল।

লিভারপুলের ইচ্ছা দলে নতুন কোন সেন্টার মিডফিল্ডার না ভিড়িয়ে বরং দীর্ঘমেয়াদী চুক্তিতে আর্থার মেলোকে জুভেন্টাস থেকে ধারে দলে রেখে দেয়া।

ইনজুরির কারনে এখনো প্রিমিয়ার লিগে অভিষেক হয়নি মেলোর। লিভারপুল বর্তমান প্রিমিয়ার লিগ টেবিলের ষষ্ঠ স্থানে রয়েছে। শীর্ষে থাকা আর্সেনালের থেকে তারা ১৫ পয়েন্ট পিছিয়ে রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *