Breaking News

তামিমের রেকর্ড, দ্রুততম বাংলাদেশি হিসেবে ৫ হাজার রানের মাইল ফলক

প্রথম বাংলাদেশি হিসেবেই তিনি এই মাইলফলকে পৌঁছাতে পারতেন; কিন্তু শ্রীলঙ্কার বিপক্ষে সর্বশেষ সিরিজে আহত হয়ে ড্রেসিংরুমে ফেরায় তামিম ইকবাল টেস্টে ৫ হাজার রান ছুঁতে পারেননি।

দ্বিতীয় বাংলাদেশি ক্রিকেটার হিসেবে পাঁচ হাজার টেস্ট রানের মাইলফলক স্পর্শ করেছেন তামিম ইকবাল। মুশফিকের পর এই অর্জনের সাক্ষী হন বাঁহাতি ওপেনার।

উইন্ডিজের বিপক্ষে অ্যান্টিগা টেস্টে পাঁচ হাজারি ক্লাবে নাম লেখান তামিম। চট্টগ্রামে প্রথম টেস্টে মুশফিকের আগে তামিমই প্রথম ছুঁতে পারতেন এই কীর্তি। ৪৮৪৮ রান নিয়ে ব্যাট করতে নেমেছিলেন, সেঞ্চুরি তুলে এগিয়ে যাচ্ছিলেন।

কিন্তু ব্যক্তিগত ১৩৩ রানে রিটায়ার্ড হার্ট হলে অপেক্ষা বাড়ে। ততক্ষণে ৪৯৩২ রান নিয়ে ক্রিজে আসা মুশফিক পৌঁছে যান ৫ হাজার রানে। ঢাকায় হওয়া দ্বিতীয় টেস্টে দুই ইনিংসেই শূন্য রানে আউট হওয়ায় অপেক্ষা আরো বাড়ে তামিমের।

১৯ রান দূরে থেকে আজ বৃহস্পতিবার (১৬ জুন) অ্যান্টিগা টেস্টে নামেন তামিম। অন্যপ্রান্তে ব্যাটসম্যানরা যখন হাবুডুবু খাচ্ছিলেন তখন তিনি ছিলেন অবিচল।

উলটো বাউন্ডারি মেরে প্রতিরোধ গড়ার চেষ্টা করেন। সপ্তম ওভারের দ্বিতীয় বলে রোচকে ফ্লিক করে তিন রান নেন বাঁহাতি এই ওপেনার। তাতে ৫ হাজার টেস্ট রানের মাইলফলক অর্জন করেন তামিম।

এই মাইলফলক স্পর্শ করতে তার লেগেছে ১৩০ ইনিংস। যেখানে বাংলাদেশের হয়ে প্রথম এই কীর্তি গড়া মুশফিকের লেগেছে ১৪৯ ইনিংস।

হজ পালন করবেন বলে ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে ছুটি নেওয়া মুশফিকই ৮২ টেস্টে ৫২৩৫ রান নিয়ে এখন বাংলাদেশের পক্ষে টেস্টে সর্বোচ্চ রান সংগ্রাহক। এই সিরিজে তামিম সুযোগ পাচ্ছেন মুশফিককে পিছনে ফেলে চূড়ায় ওঠার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *