Breaking News

এমন উৎযাপনে কাদের সেঞ্চুরি উৎসর্গ করলেন কোহলি?

এমন উৎযাপনে কাদের সেঞ্চুরি উৎসর্গ করলেন কোহলি? আফগানিস্তানের বিপক্ষে এশিয়া কাপের ১৫তম আসরের ‘গুরুত্বহীন’ ম্যাচে আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারের ৭১তম সেঞ্চুরি করেছেন বিরাট কোহলি।

বৃহস্পতিবার সংযুক্ত আরব আমিরাতের দুবাই স্টেডিয়ামে ওপেনিং পজিশনে ব্যাটিংয়ে নেমে ৫৩ বলে শতরান পূর্ণ করেন। ইনিংসের শেষ বল পর্যন্ত খেলে ৬১ বলে ১২টি চার আর ৬টি ছক্কার সাহায্যে ১২২ রানের ঝড়ো ইনিংস খেলে অপরাজিত থাকেন কোহলি।

টি-টোয়েন্টি ক্যারিয়ারের ১০৪তম ম্যাচে কোহলির মেইডেন সেঞ্চুরির সুবাদে আফগানিস্তানের বিপক্ষে গুরুত্বহীন ম্যাচে ২ উইকেটে ২১২ রানের পাহাড় গড়ে ভারত।

সবশেষ ২০১৯ সালের নভেম্বরে বাংলাদেশের বিপক্ষে ইডেন গার্ডেন্সে টেস্টে সেঞ্চুরি করেছিলেন কোহলি। সেই সেঞ্চুরির প্রায় তিন বছর পর তিন অঙ্কের ম্যাজিক ফিগার স্পর্শ করলেন সময়ের অন্যতম সেরা এই ব্যাটসম্যান।

১২২ রানের ঝলমলে ইনিংস খেলার পর বিরাট কোহলি বলেছেন, গত আড়াই বছর আমাকে অনেক কিছু শিখিয়েছে। কয়েক মাসের মধ্যে আমার বয়স ৩৪ হচ্ছে। দলের পরিবেশ এখন অনেক খোলামেলা এবং দল আমাকে সাহায্যও করেছে।

আমি জানি অনেক কথা হচ্ছিল। আমি আমার আংটি চুম্বন করেছি। আসলে আপনি আমাকে এখানে দাঁড়িয়ে থাকতে দেখছেন, কারণ একজন ব্যক্তি আমার জন্য সব কিছু উৎসর্গ করেছে।

আর সেটা হলো অনুশকা। এই সেঞ্চুরিটি ওকে এবং আমাদের মেয়ে ভামিকার জন্যই। তিনি আরও বলেন, যখন আপনার পাশে এমন কেউ থাকে, যিনি বিষয়গুলোকে ফোকাসে রাখার বিষয়ে কথা বলেন- যেমন অনুশকা ছিল, এটি একটি বড় বিষয়।

আমি যখন ফিরে আসি, তখন আমি হতাশ ছিলাম না। বরং ছয় সপ্তাহের ছুটির পরে আমি সতেজ হয়ে গিয়েছিলাম। আমি বুঝতে পেরেছিলাম, আমি কতটা ক্লান্ত ছিলাম। তবে টুর্নামেন্ট এর অনুমতি দেয় না, কিন্তু এই বিরতি আমাকে আবার খেলা উপভোগ করতে সাহায্য করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *