Breaking News

শরিফুল-তাসকিন ছিটকে যাওয়াই মোস্তাফিজকে টেস্টে ফেরাবে বিসিবি !

শরিফুল-তাসকিন আগেই ছিটকে গেছে এখন মোস্তাফিজকে টেস্টে ফেরাতে চাই বিসিবি। কাঁধের চোটে আগেই মাঠের বাইরে তাসকিন আহমেদ। চলতি চট্টগ্রাম টেস্টে আঙুলের চোটে ছিটকে গেছেন বাঁহাতি পেসার শরিফুল ইসলামও।

আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরের টেস্ট সিরিজে দুজনের কাউকেই পাওয়া যাবে না। অথচ তাসকিন-শরিফুল দুজনই টেস্ট দলে অটোমেটিক চয়েজ।

 

 

এখন ওয়েস্ট ইন্ডিজ সফরে দুজনের কেউই না থাকায় স্বাভাবিকভাবেই শক্তি হারিয়েছে বাংলাদেশের পেস বোলিং ডিপার্টমেন্ট। এমতাবস্থায় বাঁহাতি পেসার মোস্তাফিজুর রহমানকে টেস্ট ক্রিকেটে ফেরানো হবে কি না, সে বিষয়ে আলোচনা এখন তুঙ্গে।

জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু এ বিষয়ে সুনির্দিষ্ট উত্তর দিতে পারেননি। তবে ফিজকে টেস্টে ফেরানোর সম্ভাবনা পুরোপুরি উড়িয়েও দেননি নান্নু।

 

 

দলের দরকার পড়লে অবশ্যই বাঁহাতি এই পেসারকে লাল বলের ক্রিকেটে ফেরানো হবে জানালেন নান্নু।বৃহস্পতিবার জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সংবাদমাধ্যমে নান্নু বলেন, ‘মোস্তাফিজের সঙ্গে আমার আগামী সিরিজ নিয়ে কথা হয়েছে।

নির্বাচক প্যানেল থেকে যেভাবে আলোচনা হয়, সেভাবে কথা হয়েছে। কোনো খেলোয়াড় যখন সেরা ফর্মে থাকে, তখন তাকে অবশ্যই দরকার হয়। যদি আমাদের ওকে দরকার হয় অবশ্যই নেওয়া হবে।’

গত বছর ফেব্রুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সবশেষ টেস্ট খেলেছিলেন মোস্তাফিজ। এরপর প্রথমে টিম ম্যানেজম্যান্ট ও পরে নিজের ইচ্ছায় লাল বলের ক্রিকেট থেকে দূরে সরে যান এ বাঁহাতি পেসার। এমনকি বোর্ডের কেন্দ্রীয় চুক্তিতেও তিনি লাল বলের আওতায় নেই।

 

 

ঢাকায় দ্বিতীয় টেস্টের ব্যাপারে তিনি বলেন, ‘এখন তো আমরা একটা দল ঘোষণা করেছি। মোস্তাফিজ এখন কুড়ি ওভারের ক্রিকেট নিয়ে ব্যস্ত। এখন যারা আছে পেস বোলার, টিম ম্যানেজম্যান্টের সঙ্গে কাজ করবে।

আমার যথেষ্ট আস্থা আছে তাদের ওপর। আশা করছি ঢাকা টেস্টে ওরাই খেলবে। এ সময় তাসকিন ও শরিফুলের ওয়েস্ট ইন্ডিজ সফরের টেস্ট সিরিজ থেকে ছিটকে যাওয়ার খবরও নিশ্চিত করে যান নান্নু।

তবু ২১ তারিখ মেডিকেল টিমের রিপোর্টের অপেক্ষা তাদের, ‘আমরা তাসকিনকে হয়তো টেস্ট পাচ্ছি না। সাদা বলের সিরিজে হয়তো পেতে পারি। ২১ তারিখ মেডিকেল টিম থেকে রিপোর্ট পাওয়ার পর আপডেটটা দিতে পারবো।

শরিফুলকেও টেস্টে পাওয়ার কোনো সম্ভাবনা নেই, ওকে আমরা হয়তো সাদা বলে পেতে পারি। আগামী ৫ জুন দুই টেস্ট, তিন টি-টোয়েন্টি ও তিন ওয়ানডে খেলতে ওয়েস্ট ইন্ডিজ সফরে যাবে বাংলাদেশ দল। টেস্ট সিরিজ শুরু হবে ১৬ জুন থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *