Breaking News

বাংলাদেশ টি-২০ দলটা নিয়ে এখনও বুঝে ওঠতে পারছিনা: শ্রীরাম

সাবেক ভারতীয় ক্রিকেটার শ্রীধরন শ্রীরাম বাংলাদেশ টি-২০ দলের টেকটিক্যাল ডিরেক্টর কাম কোচের দায়িত্ব নিয়েছেন মাস খানেক হলো। তার অধীনে এশিয়া কাপ, আমিরাতের বিপক্ষে দুই ম্যাচের সিরিজ এবং নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ খেলেছে বাংলাদেশ।

আমিরাতের বিপক্ষে দুই ম্যাচে ছাড়া সাফল্য না আসলেও কিছু আশা অবশ্য শ্রী’র দল দেখিয়েছে। বৃহস্পতিবার পাকিস্তানের বিপক্ষে সিরিজের শেষ ম্যাচ হারের পর তিনি জানিয়েছেন, দল নিয়ে তিনি পরীক্ষা-নিরীক্ষা করছেন না।

বরং দলটাকে জানার চেষ্টা করছেন। বিশ্বকাপে ভিন্ন ভিন্ন ম্যাচ মাথায় রেখে সমন্বয় কেমন হবে সেটা বোঝার চেষ্টা করেছেন।সংবাদ সম্মেলনে শ্রীরাম বলেন, ‘এই দলটা বাংলাদেশের সেরা। সেরারা দলের সঙ্গে আছে।

এটা পুরোপুরি বিশ্বাস করতে হবে। আমি দলটার দায়িত্ব নিয়েছে একমাস। এখনও ওদের বিষয়ে জানা-বোঝার চেষ্টা করছি। যখন এসেছিলাম অনেক কিছু নিম্ন পর্যায়ে ছিল

ওদের বিষয়ে তাই অনেক কিছু জানতে হবে। আমি ওই পথেই আছি। আমিরাতের বিপক্ষে দলের ব্যাটিং অর্ডার একরকম ছিল। ত্রিদেশীয় সিরিজের চার ম্যাচেই ব্যাটিং অর্ডারের টপ ফোর ভিন্ন ভিন্ন পজিশনে খেলেছে।

বিশ্বকাপে কোন দল যাবে, কারা খেলবে এই বিষয়ে টেকনিক্যাল ডিরেক্টর জানান, শুধু তিনি নন, অধিনায়ক এবং টিম ডিরেক্টরও (সুজন) দল নিয়ে পরিষ্কার ধারণা আছে। তাদের মাথায় দুই-তিনটা কম্বিনেশন আছে।

প্রতিপক্ষ, কন্ডিশন বিবেচনায় যা খেলানো হবে। নিউজিল্যান্ডের কন্ডিশনটা সহজ নয়। শীর্ষ পর্যায়ের দুই দল পাকিস্তান ও নিউজিল্যান্ডের বিপক্ষে একেবারে খারাপ ক্রিকেট খেলেনি বাংলাদেশ। তবে জিততে পারেনি।

টি-২০ কোচের মতে, জিততে হলো বাংলাদেশের পুরো দলের থেকে পারফরম্যান্স আসতে হবে। অস্ট্রেলিয়ায় সাবেক এই সহকারী কোচ বলেন, ‘শুধু ওপেনিং কিংবা পেস ইউনিট ঠিক করার বিষয় নয়।

জিততে হলে পুরো দল থেকে পারফরম্যান্স আসতে হবে। পাকিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচে শেষ ১০ ওভারে আমরা ১০০ রান করতে পারিনি। আজ শেষ ১০ ওভারে ১০০ রান আটকাতে পারেনি।

তার মানে দুই জায়গাতেই কাজ করার আছে। ভালো দল হতে হলে শেষ ওভারে ১০ রান নিতেও হবে, ১০ রান আটকাতেও হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *