Breaking News

আগামী জুনে দুই প্রীতি ম্যাচের জন্য আর্জেন্টিনার প্রতিপক্ষ চূড়ান্ত!

আসছে জুনের ফিফা উইন্ডোতে বাংলাদেশে আসার কথা ছিল বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনার। মেসিদের ঢাকা সফরের আলোচনা অনেকদূর এগোলেও শেষ পর্যন্ত স্থগিত হয়ে গেছে। বাফুফে থেকে আনুষ্ঠানিকভাবে আর্জেন্টিনা ফুটবল

এসোসিয়েশনকে (এএফএ) জানানো হয়েছে, মাঠ সংকটের কারণে জুনে বাংলাদেশে কাতার বিশ্বকাপজয়ীদের ম্যাচ আয়োজন করা সম্ভব নয়। তবে বাংলাদেশ সফর বাতিল হয়ে গেলেও আগামী মাসেই এশিয়া সফরে আসছে মেসিরা।

কাতার বিশ্বকাপ জয়ের পর সর্বশেষ ঘরের মাঠে দুটি প্রীতি ম্যাচেও জয়ের ধারা অব্যাহত রেখেছে লিওনেল স্ক্যালোনির শিষ্যরা। পানামার বিপক্ষে ২-০ গোলে জয়ের পর কুরাসাওকে ৭ গোলে উড়িয়ে দিয়েছে আর্জেন্টিনা।

কদিন আগে আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টসের এক প্রতিবেদনে দাবি করা হয়, জুনে এশিয়া ট্যুরে আসছে মেসির আর্জেন্টিনা। বিশ্বকাপজয়ীদের সম্ভাব্য দুই প্রতিপক্ষ ইন্দোনেশিয়া ও চীন কিংবা অস্ট্রেলিয়া।

মেসিদের এশিয়া সফর নিয়ে এবার বড় আপডেট দিলেন আর্জেন্টাইন সাংবাদিক গাস্তুল এদুল। তিনি জানিয়েছেন, বিশ্বচ্যাম্পিয়নদের প্রথম প্রতিপক্ষ অস্ট্রেলিয়া ও সর্বশেষ ইন্দোনেশিয়ার মুখোমুখি হবে তারা।

আগামী ১৫ জুন চীনের বেইজিংয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলবে মেসিরা। এর আগে কাতার বিশ্বকাপের শেষ ষোলোয় দুই দল মুখোমুখি হয়েছিল। যেখানে ২-১ গোলে জয় পায় আলবিসেলেস্তেরা। এছাড়া সফরের দ্বিতীয় তথা

সর্বশেষ ম্যাচে আগামী ১৯ জুন ইন্দোনেশিয়ার মুখোমুখি হবে তারা। দাবি করা হচ্ছে, ব্যাপক অর্থ লগ্নি করে মেসিদের চীনা মুল্লুকে নিচ্ছে দেশটি। এছাড়া চলতি বছর অনূর্ধ্ব-২০ বিশ্বকাপের আসর বসার কথা ছিল এশিয়ার আরেক দেশ ইন্দোনেশিয়ায়।

কিন্তু ইসরাইল ইস্যুকে কেন্দ্র করে দেশটি থেকে সরিয়ে টুর্নামেন্টটি নেওয়া হয়েছে আর্জেন্টিনায়। এবার সেই ইন্দোনেশিয়া সফরেই যাচ্ছে মেসিরা। ধারণা করা হচ্ছে, বিশ্বকাপের ক্ষতি কাটিয়ে উঠতে হয়তো

মেসিদের ম্যাচ আয়োজন করতে চায় তারা। এদিকে, ২০২৬ বিশ্বকাপ যৌথভাবে আয়োজন করবে যুক্তরাষ্ট্র, মেক্সিকো ও কানাডা। তার আগে কোয়ালিফায়ার রাউন্ডে অঞ্চলভিত্তিক লড়বে দলগুলো।

চলতি বছরই শুরু হচ্ছে লাতিন আমেরিকার কনমেবল অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্ব।  আগামী সেপ্টেম্বরে ঘরের মাঠ মনুমেন্তালে ইকুয়েডরের বিপক্ষে ম্যাচ দিয়ে ২০২৬ বিশ্বকাপের টিকিট পাওয়ার অভিযাত্রা শুরু করবে আর্জেন্টিনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *