Breaking News

এবার কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিলের

ফিফা বিশ্বকাপের পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল। আবার অনূর্ধ্ব-২০ বিশ্বকাপেও পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল যুবা দল। কাতার বিশ্বকাপে হেক্সা মিশনে পা রাখলেও কোয়ার্টার ফাইনালে ক্রোয়েশিয়ার কাছে টাইব্রেকারে হেরে হৃদয় ভাঙে নেইমার-ভিনিসিয়ুসদের।

চলমান অনূর্ধ্ব-২০ বিশ্বকাপে জাতীয় দলের মতোই ব্রাজিলের যুবা দলও আর্জেন্টিনায় পা রাখে হেক্সা মিশনে। ভাগ্যের কি নির্মম পরিহাস, এখানেও কোয়ার্টার ফাইনালে হেরে বিদায় নিতে হলো নেইমার-ভিনিসিয়ুসদের উত্তরসূরিদের।

অনূর্ধ্ব-২০ বিশ্বকাপের প্রথম কোয়ার্টার ফাইনালে ইসরায়েলের মুখোমুখি হয় ব্রাজিল যুবা দল। শনিবার (৩ জুন) রাতে আর্জেন্টিনার অ্যাস্তাদিও সান হুয়ান স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত সাড়ে ১১টায় অনুষ্ঠিত ম্যাচটিতে শক্তিশালী ব্রাজিলকে ৩-২ গোলে হারায় ইসরায়েলের যুবারা।

দুইবার এগিয়ে গিয়েও অতিরিক্ত সময়ে গোল খেয়ে হেরে গেছে সাবেক চ্যাম্পিয়নরা। অন্যদিকে ব্রাজিলকে বিদায় করে বিস্ময়ের জন্ম দিয়ে সেমিফাইনালে জায়গা করে নিয়েছে ইসরায়েল। এদিকে এই ইসরায়েলকে ভিসা দেয়া নিয়ে গড়িমসি করায়

ইন্দোনেশিয়া থেকে অনূর্ধ্ব-২০ বিশ্বকাপ সরিয়ে আর্জেন্টিনায় নিয়ে আসা হয়। শেষ পর্যন্ত তারাই এখন সেমিফাইনাল খেলবে। এর আগে শেষ ষোলোর ম্যাচে নাইজেরিয়ার কাছে হেরে বিদায় নিয়েছে ফেবারিট আর্জেন্টিনা।

স্বাগতিকদের বিদায়ের পর বড় আকর্ষণ ছিল টুর্নামেন্টের দ্বিতীয় সফলতম দল ব্রাজিল। কিন্তু আসরের সবচেয়ে বড় অঘটনের জন্ম দিয়ে ইসরায়েল বিদায় করে দিয়েছে ব্রাজিলকেও। ম্যাচের প্রথমার্ধ ছিল গোলশূন্য। তবে দ্বিতিয়ার্ধের ৫৬ মিনিটে মার্কোস

লিওনার্দোর গোলে এগিয়ে যায় ব্রাজিল। কিন্তু এই লিড মাত্র ৪ মিনিট ধরে রাখতে পারে ফেবারিটরা। ৬০ মিনিটে আনান খালিলির গোলে সমতায় ফেরে ইসরায়েল। আক্রমণ-প্রতিআক্রমণে ম্যাচ এগিয়ে চললেও এরপর আর গোলের দেখা পাচ্ছিল না কেউই।

তবে ৯১ মিনিটে দারুণ এক আক্রমণ থেকে গোল করে ব্রাজিলকে ফের এগিয়ে দেন ম্যাথিউস নাসিমেন্তো। সেলেসাওরা তখন সেমিফাইনালের স্বপ্ন দেখা শুরু করে দিয়েছে। কিন্তু মাত্র ২ মিনিটের মধ্যে সে স্বপ্নে জল ঢেলে দেন হামজা শিবলি।

তার গোলে সমতায় ফেরে ইসরায়েল। অতিরিক্ত সময়ের প্রথমার্ধের যোগ করা সময়ের তৃতীয় মিনিটে ব্রাজিলের রক্ষণভাগকে নাচিয়ে ইসরায়েলকে এগিয়ে দেন ডাভিড তুর্গেমান। এই গোলেই শেষ পর্যন্ত তাদের সেমিফাইনালের টিকিট নিশ্চিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *