Breaking News

৭৫ বছর পর শেষ বলে টেস্ট জয় দেখলো ক্রিকেট বিশ্ব !

টেস্ট ক্রিকেটকে কেন সেরা ফরম্যাট বলা হয়- তা আরও একবার প্রমাণ হয়ে গেল ক্রাইস্টচার্চে। দিনের আর একটি বল বাকি ছিল। সাংবাদিকেরা আগেভাগেই ম্যাচ ড্র হওয়ার রিপোর্ট লিখে ফেলেছেন।

কিন্তু আসিতা ফার্নান্দোর শেষ বলে এ কী কাণ্ড! কিউই তারকা কেন উইলিয়ামসনের ব্যাটে বল না লাগলেও তিনি দৌড়ে এক রান নিয়ে নেন। ২ উইকেটের অবিশ্বাস্য জয় পায় নিউজিল্যান্ড!

টেস্ট ক্রিকেটের ইতিহাসে সর্বশেষ এমন ঘটনা ঘটেছিল ৭৫ বছর আগে। ১৯৪৮ সালের ২০ ডিসেম্বর ডারবানে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ইংল্যান্ড শেষ বলে টেস্ট জিতেছিল।

টেস্ট ক্রিকেটের ১৪৬ বছরের ইতিহাসে এতদিন সেটাই ছিল শেষ বলে টেস্ট জয়ের প্রথম এবং একমাত্র ঘটনা। আজ ক্রাইস্টচার্চে দ্বিতীয়বারের মতো ইতিহাসের পুনরাবৃত্তি দেখল ক্রিকেটবিশ্ব।

শ্রীলঙ্কার দেওয়া ২৮৫ রানের লক্ষ্যে খেলতে নেমে ১ উইকেটে ২৮ রান তুলে চতুর্থ দিন শেষ করে নিউজিল্যান্ড। শেষ দিনে জয়ের জন্য স্বাগতিকদের দরকার ছিল ২৫৭ রান, সফরকারীদের ৯ উইকেট।

দুই দলকে হতাশ করে পঞ্চম দিনের প্রথম সেশন ধুয়ে যায় বৃষ্টিতে। নষ্ট হয় ৩৭ ওভার। বাকি ৫৩ ওভারে এতগুলো রান কিংবা ৯ উইকেট নেওয়া প্রায় অসম্ভব মনে হচ্ছিল। কিন্তু সেটাই শেষ পর্যন্ত সম্ভব হলো!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *