Breaking News

সেই কোপা জেতানো এমিলিয়ানো মার্টিনেজই যেন আর্জেন্টাইন বাজপাখি

অনেক বছর ধরে আর্জেন্টাইনদের একটা কষ্ট ছিল যে তাদের কোন ভালো গোলরক্ষক নেই। বারবারই গোলরক্ষকদের সামান্য ভুলে বিভিন্ন টুর্নামেন্ট থেকে বিদায় নিতে হয়েছিল তাদের।

কিন্তু আর্জেন্টিনা যেন এক বাজপাখিকে পেয়েছে। কোপা আমেরিকাতে যেই বাজপাখি মার্টিনেজের কল্যাণেই ফাইনালে উঠে শিরোপা জিতেছিল আর্জেন্টিনা। আবারও সেই মার্টিনেজ ত্রাতা হয়ে আবির্ভাব হলেন,

এবার আরও বড় মঞ্চে, বিশ্বকাপে। কোপা আমেরিকাতে কলম্বিয়ার বিপক্ষে তার অসাধারণ পেনাল্টি সেভের দক্ষতা পুরো পৃথিবীর জুড়ে প্রশংসিত হয়েছিল। যেখানে তিনটি পেনাল্টিই সেভ করেছিলেন মার্টিনেজ।

মূলত গোলবারের সামনে তার চটপটে ভাব যিনি পেনাল্টি নিতে আসেন তার মনে বিভ্রান্তির উদ্রেক করে যে কারণে কিছুটা খেই হারিয়ে ফেলেন তারা। বিশ্বকাপের মত বড় মঞ্চে জ্বলার অপেক্ষায় ছিলেন এই এস্টন ভিলার গোলরক্ষক।

কোয়ার্টার ফাইনালে আবারো নেদারল্যান্ডসকে হতাশায় ডুবালেন আরেক আর্জেন্টাইন গোলরক্ষক। ২০১৪ বিশ্বকাপের সেমিফাইনালে সার্জিও রোমেরো আর্জেন্টিনাকে এই ডাচদের বিপক্ষেই টাইব্রেকারে জিতিয়েছিলেন।

এবার তিনি না থাকলেও তার কাজটা করলেন মার্টিনেজ। ডাচদের প্রথম দুটি পেনাল্টি সেভ করেই আর্জেন্টিনাকে এগিয়ে দেন তিনি। যার দরুন আর্জেন্টিনা পায় ৪-৩ ব্যবধানের দারুণ জয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *